ক্যাম্পাস

খুবিতে ‘সিটিজেন চার্টার এন্ড জিআরএস’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

খুবি প্রতিনিধি:

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে ‘সিটিজেন চার্টার এন্ড গ্রিভেন্স রিড্রেস সিস্টেম (জিআরএস)’ শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ আজ ১৮ মে (বৃহস্পতিবার) শহিদ সৈয়দ নজরুল ইসলাম ভবনের আইকিউএসির প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত হয়।

সকাল ৯.১৫ মিনিটে এ প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়কে নেতৃত্বের জায়গায় নিয়ে যেতে নানা ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এজন্য আইকিউএসির মাধ্যমে নানা প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজন করা হচ্ছে। যাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের কর্মদক্ষতার মানোন্নয়ন হয়। তিনি আরও বলেন, ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে আমাদের সকলকে নিজ নিজ জায়গা থেকে কাজ করতে হবে। এ লক্ষ্যে কর্মক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। ইতোমধ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ে সেবাগ্রহীতা সহজেই যাতে সেবা পান সেজন্য প্রত্যেক ভবনে সিটিজেন চার্টার ও অভিযোগ বাক্স স্থাপন করা হয়েছে। ফলে সেবাদানকারীর কাজের ক্ষেত্র আরও সহজ হয়েছে। তিনি এ প্রশিক্ষণ আয়োজনের জন্য আইকিউএসির পরিচালক, অতিরিক্ত পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মো. আবিয়ার রহমান। স্বাগত বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. জগদীশ চন্দ্র জোয়ারদার। উদ্বোধনপর্ব সঞ্চালনা করেন আইকিউএসির উপ-রেজিস্ট্রার মোঃ নুরুল ইসলাম সিদ্দিকী।

দিনব্যাপী অনুষ্ঠিত এ প্রশিক্ষণে রিসোর্সপার্সন হিসেবে বিষয়ভিত্তিক সেশন পরিচালনা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত ডিসিপ্লিনের প্রফেসর ড. লস্কর এরশাদ আলী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মো. আবিয়ার রহমান, খুলনা সিটি কর্পোরেশনের সচিব (যুগ্ম সচিব, প্রশাসন) মো. আজমুল হক, খুলনা বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার মো. আব্দুল্লাহ আল মামুন। প্রশিক্ষণ শেষে বিকালে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। এ প্রশিক্ষণে ৩০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page