ক্যাম্পাসসারাদেশ

আন্ত:বিশ্ববিদ্যালয় এ্যাথলেটিক্স প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত

মোস্তফা গালিব (যবিপ্রবি প্রতিনিধি):

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) আন্তঃবিশ্ববিদ্যালয় এ্যাথলেটিক্স প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ী এ্যাথলেটদের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। তিন দিন ব্যাপী ৩০ টি ইভেন্ট হওয়ার কথা থাকলেও বিরূপ আবহাওয়ার কারণে মাত্র ১৪ টি ইভেন্টেই দ্বিতীয় দিনে শেষ হয় এ প্রতিযোগিতা।

গতকাল (১৮ মে) বিকাল চারটায় যবিপ্রবির শেখ রাসেল জিমনেসিয়ামে বিশ্ববিদ্যালয়ের শরীরচর্চা দপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুল ওয়াহেদের সঞ্চালনায় আন্তঃবিশ্ববিদ্যালয় এ্যাথলেটিক্স প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

১৪ টি ইভেন্টে স্বর্ণপদক অর্জন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাতটি (০৭), রাজশাহী বিশ্ববিদ্যালয় তিনটি (০৩) এবং জাতীয় বিশ্ববিদ্যালয় দুটি (০২)। রৌপ্য পদক অর্জন করেছে যবিপ্রবি পাঁচটি (০৫), জাতীয় বিশ্ববিদ্যালয়ের চারটি (০৪) এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় তিনটি (০৩)।এছাড়া ব্রোঞ্জ পদক যবিপ্রবি দুটি (০২), জাতীয় বিশ্ববিদ্যালয় পাঁচটি (০৫), ইসলামি বিশ্ববিদ্যালয় একটি (০১), রাজশাহী বিশ্ববিদ্যালয় চারটি (০৪) এবং খুলনা বিশ্ববিদ্যালয় একটি (০১)।

প্রধান অতিথির বক্তব্যে জীব বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. মো. ইকবাল কবির জাহিদ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণার পাশাপাশি খেলাধুলাতেও সব সময় দৃষ্টান্ত স্থাপন করেছে। আমারা বলে দিতে চাই যবিপ্রবিতে সবর্দা সকল খেলায় স্বচ্ছতার সাথে পরিচালিত হবে এবং একটি নিরপেক্ষ ভ্যেনু হিসেবে দৃষ্টান্ত হয়ে থাকবে।

সভাপতির বক্তব্যে শরীরচর্চা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম বলেন, আন্তঃবিশ্ববিদ্যালয় এ্যাথলেটিক্স ইভেন্টের মতো খেলার আয়োজন করতে পেরে নবীন বিশ্ববিদ্যালয় হিসেবে আমরা গর্বিত।এই ধরনের ইভেন্টগুলো বিভিন্ন অনিয়ম ও খেলোয়াড়দের কিছুটা অনিরাপত্তা থাকলেও, যবিপ্রবি দেখিয়েছে স্বচ্ছতা ও আগত খেলোয়াড়দের দিয়েছে সম্পূর্ণ নিরাপত্তা।

পুরস্কার বিতরণি অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যবিপ্রবির প্রক্টর মোহাম্মদ হাসান আল-ইমরান, যবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. সোহেল রানা ও সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল এবং খেলায় অংশগ্রহণকারী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কোচ ও শিক্ষার্থীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page