ক্যাম্পাসলিড নিউজ

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে জবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

জবি প্রতিনিধি:

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রকাশ্য জনসভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি, খুন ও কবরস্থ করার হুমকির প্রতিবাদে পুরান ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সোমবার দুপুরে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলটি বের করেন। মিছিলটি ঢাকা জর্জ কোট, রায়সাহেব বাজার, ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল, বাহাদুরশাহ পার্ক ও বাংলা বাজার হয়ে ক্যাম্পাসে এসে শেষ হয়। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন প্রতিবাদী স্লোগানে ফেটে পড়েন। তাদের কন্ঠে ভেসে আসে ‘বিএনপির কালো হাত, ভেঙে দাও, গুড়িয়ে দাও’।

বিক্ষোভ মিছিলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনসহ প্রায় তিনশতাধিক ছাত্রলীগের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

মিছিল শেষে সমাবেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, বিএনপি সবসময় হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বিশ্বাস করে। বাংলাদেশের জনগণের প্রতি তাদের নূন্যতম আস্থা নেই। বিএনপি হত্যা ও ষড়যন্ত্রের মাধ্যমে পিছনের দরজা দিয়ে বিদেশি দূতাবাসের পা চেটে ক্ষমতায় আসার দিবাস্বপ্ন দেখছে।

তিনি আরও বলেন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’কে হত্যার হুমকি দিয়েছে। এই হুমকির মাধ্যমে বিএনপি আবারও প্রমাণ করলো তারা হত্যার রাজনীতি বিশ্বাস করে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকান্ডের ষড়যন্ত্রের সঙ্গে জিয়াউর রহমান জড়িত ছিল। খুনি জিয়ার প্রত্যক্ষ মদদে বঙ্গবন্ধুর হত্যাকান্ড ঘটেছে। ২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন চারদলীয়জোট সরকার দেশরত্ন শেখ হাসিনা’কে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালিয়েছিলো। চারদলীয়জোট সরকার ক্ষমতায় থাকাকালীন আওয়ামী লীগ, ছাত্রলীগের অগণিত নেতা-কর্মী তাদের হত্যাকান্ডের স্বীকার হয়।

তিনি আরও বলেন, আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ স্পষ্ট বলতে চাই দেশরত্ন শেখ হাসিনার চলার পথ মসৃণ রাখার জন্য আমরা রক্ত দিতে সর্বদা প্রস্তুত। বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র আমরা বেঁচে থাকতে বাস্তবায়ন হতে দিবো না। অনতিবিলম্বে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’কে হত্যার হুমকি দাতা আবু সাইদ চাঁদকে বিচারের আওতায় এনে কঠিন শাস্তি নিশ্চিত করতে হবে যাতে এধরণের ধৃষ্টতা দেখানোর সাহস কিংবা স্বপ্ন যাতে কেউ দেখতে না পারে।

এদিকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করা হয়েছে কি না তা জানতে চেয়েছে হাইকোর্ট।

এর আগে গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় এক জনসভায় জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেন, ‘আর ২৭ দফা, ১০ দফা নাই। এক দফা; শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে এবং শেখ হাসিনাকে পদত্যাগ করতে যা যা করার দরকার, আমরা তা করব ইনশাল্লাহ।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page