ক্যাম্পাস

গুচ্ছের ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষায় কুবি কেন্দ্রে অনুপস্থিত ১২৯ জন

কুবি প্রতিনিধি:

তৃতীয়বারের মতো দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার ‘গ’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। এতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে উপস্থিতি ছিল ৯৬.১৯ শতাংশ। এবং অনুপস্থিতির হার ছিল।

শনিবার (২৭ মে) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আহ্বায়ক ও ব্যবসা শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার।

তিনি বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ দুইটি কেন্দ্রে মোট ৩৩৮৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৩২৫৭ জন পরীক্ষার্থী উপস্থিত ছিল। অনুপস্থিত ছিল ১২৯ জন। আর পরিক্ষা চলাকালীন কোনো সমস্যা হয়নি। আমরা সফল ভাবে পরিক্ষা সম্পন্ন করেছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এফ. এম. আবদুল মঈন বলেন, ‘আজকের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সার্বিক পরিস্থিতি চমকপ্রদ ছিল। আমি অনেকগুলো কক্ষ পরিদর্শন করে যা দেখলাম অনুপস্থিতির হার খুবই কম। আমরা আশা করছি উপস্থিতি হার ৯৮ থেকে ৯৯ শতাংশ হবে। এবং আমরা আপনাদের মাধ্যমে ধন্যবাদ জানাতে চাই রোবার স্কাউট, বিএনসিসি, আমাদের শিক্ষক, ছাত্রনেতা এবং সাংবাদিকসহ যারা ভর্তি পরীক্ষার জন্য আমাদের এই শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সাহায্য করেছেন।

উল্লেখ্য, গত ২০ মে অনুষ্ঠিত হয়েছিল ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। এবং আগামী ৩ মে ‘ক’ ইউনিটির ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page