ক্যাম্পাসলিড নিউজ

গুচ্ছের ‘সি’ ইউনিটে প্রথম রায়হান খান রাজু

জবি প্রতিনিধি:

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা শাখা) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। সি ইউনিটের পরীক্ষায় সর্বোচ্চ ৮৫.২৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন মো. রায়হান খান রাজু। তিনি নটরডেম কলেজের শিক্ষার্থী। তার পরীক্ষার কেন্দ্র ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

পরীক্ষায় পাশের হার ৬৩.৪৬ শতাংশ। আর উর্ত্তীণ হয়েছেন ২৪ হাজার ৩৩৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

সোমবার (২৯ মে) রাতে গুচ্ছ ভর্তি কমিটির সভা শেষে এই ফলাফল প্রকাশ করা হয়। গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম-আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এসব তথ্য জানিয়েছেন।

অধ্যাপক ইমদাদুল হক জানান, ‘সি’ ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণের আবেদন করেছিলেন ৩৯ হাজার ৮৬৪ জন। আবেদনকারীর মধ্যে অনুপস্থিত ছিলেন ১৫১৩ জন এবং যা মোট হিসেবে ৩ দশমিক ৮০ শতাংশ। এবারের পরীক্ষায় পাশ নম্বর ৩০ এর বেশি পেয়ে পেয়ে উত্তীর্ণ হয়েছেন ২৪ হাজার ৩৩৭ জন। যা মোট পরীক্ষার্থীর ৬৩ দশমিক ৪৬ শতাংশ। ৩০ নম্বরের কম পেয়ে অনুত্তীর্ণ হয়েছেন ১৪০১৩ জন। যা মোট পরীক্ষার্থীর ৩৬.৫৪ শতাংশ। ১ জন পরীক্ষার্থীর খাতা বাতিল করা হয়েছে।

তিনি আরও জানান, ভর্তি পরীক্ষায় অংশ নেওয়াদের মধ্যে ৮৫ নম্বরের উপরে পেয়েছেন মাত্র ১ জন। ৮০ নম্বরের উপরে পেয়েছেন ১৬ জন, ৭৫ নম্বরের উপরে পেয়েছেন ৮৮ জন, ৭০ নম্বরের উপরে পেয়েছেন ৩৯০ জন, ৬৫ নম্বরের উপরে পেয়েছেন ৯৮৪, ৬০ নম্বরের উপরে পেয়েছেন ২ হাজার ১৯৭, ৫৫ নম্বরের উপরে পেয়েছেন ৪ হাজার ১৬০, ৫০ নম্বরের উপরে পেয়েছেন ৭ হাজার ২১ জন শিক্ষার্থী।

এর আগে গত শনিবার (২৭ মে) দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের ১৯টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page