ক্যাম্পাস

ববিতে সন্ত্রাস বিরোধী বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত

ববি প্রতিনিধি:

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) সন্ত্রাস বিরোধী বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বেলা ৩ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচ তলায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে অস্ত্রের মজুদ রয়েছে। চিহ্নিত সন্ত্রাসীরা এসব অস্ত্রের ব্যবহার করে সাধারণ শিক্ষার্থীদের ওপর বারবার হামলা চালায়। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের ব্যাপারে উদাসীন।

বক্তারা আরও বলেন, ২০১৮-১৯ সেশনের বাংলা বিভাগের শিক্ষার্থী তাহমিদ জামান নাভিদ এবং ইংরেজি বিভাগের তানজিম মঞ্জু সহ তাদের অনুসারীরা দীর্ঘদিন বিশ্ববিদ্যালয়ে আতংক ছড়িয়ে আসছে। তাদের বিরুদ্ধে একাধিক শিক্ষার্থী নির্যাতনের অভিযোগ রয়েছে। আমরা চাই তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার এবং আইনের আওতায় তুলে দেয়া হোক।

সমাবেশে বক্তব্য দেয় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী রাজু মোল্লা, ২০১৯-২০ শিক্ষাবর্ষের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী ইরাজ রব্বানী প্রমুখ। এর আগে সন্ত্রাস বিরোধী মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শিক্ষার্থীরা। এসময় তারা বিশ্ববিদ্যালয় প্রশাসন বিরোধী নানা স্লোগান দিতে থাকে।

প্রসঙ্গত, গত শনিবার বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলে অভিযান চালিয়ে বিভিন্ন কক্ষ থেকে দুই শতাধিক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এসব কক্ষগুলো বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা নাভিদ এবং মঞ্জুর নিয়ন্ত্রণে ছিল বলে স্বীকার করেন হল প্রভোস্ট আবু জাফর মিয়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page