ক্যাম্পাস

জাবিতে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা করবে ছাত্রলীগ

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ রবিবার (১৮জুন) থেকে শুরু হয়ে চলবে বৃহস্পতিবার (২২ জুন) পর্যন্ত। এ উপলক্ষে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রয়োজন সাপেক্ষে আবাসনের ব্যবস্থাসহ নানা উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার (১৭ জুন) দিবাগত রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান লিটন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

তাদের অন্য উদ্যোগগুলো হলো- ভর্তিচ্ছু শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনটি ভর্তি তথ্য সহায়তা কেন্দ্ৰ স্থাপন, ভর্তিচ্ছুদের জন্য শেখ সায়েরা খাতুন প্রাথমিক চিকিৎসা সহায়তা কেন্দ্র স্থাপন, জয়বাংলা বাইক সার্ভিসের ব্যবস্থা, অভিভাবকদের জন্য অভিভাবক ছাউনী স্থাপন এবং স্যালাইন ও সুপেয় পানির ব্যবস্থা।

এছাড়া ভর্তিচ্ছু শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে ক্যাম্পাসের প্রতিটি পয়েন্টে দিক-নির্দেশনামূলক পথচিহ্ন প্রদান, স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে বিনামূল্যে মার্ক্স ও সাধারণ শিক্ষার্থীদের মাঝে কলম বিতরণ, মাতৃদুগ্ধ কর্ণার স্থাপন, কেন্দ্র পরিচিতির জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য হুইলচেয়ার ও লজিস্টিক সহায়তা প্রদান করা হবে।

কর্মসূচির বিষয়ে জাবি শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, ‘ভর্তি পরীক্ষার সময় ক্যাম্পাসের সর্বোচ্চ শৃঙ্খলা রক্ষা ও সুন্দর পরিবেশ বজায় রাখতে আমরা বদ্ধপরিকর। আমাদের কর্মসূচিগুলোর মূল লক্ষ্য হল, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা যেন সুন্দর পরিবেশে পরীক্ষা কেন্দ্রে যেতে পারে এবং কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন না ঘটে।’

ঘোষিত সময়সূচি অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ রবিবার থেকে শুরু হয়ে আগামী বৃহস্পতিবার (২২ জুন) শেষ হবে। তবে ‘সি-১’ ইউনিটভূক্ত নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা আগামী ২৩ থেকে ২৫ জুনের মধ্যে অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page