ক্যাম্পাস

ইবি সিওয়াইবি শাখার নেতৃত্বে রাব্বানী-রিফাত

ইবি প্রতিনিধি:

ভোক্তা অধিকার সংরক্ষণে গঠিত সংগঠন ‘কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) এর ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার নতুন কমিটি গঠিত হয়েছে। এতে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী গোলাম রাব্বানীকে সভাপতি এবং আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী রাকিব রিফাতকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

রবিবার (১৮ জুন) আগামী এক বছরের জন্য ৯ সদস্যের এ কমিটির অনুমোদন দেন সিসিএস এর নির্বাহী পরিচালক ও সিওয়াইবি’এর সভাপতি পলাশ মাহমুদ এবং সাধারণ সম্পাদক ইমরান শুভ্র।

নতুন কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি আতিকুর রহমান, আসাদুজ্জামান নূর, গোলাম আযম, যুগ্ম-সাধারণ সম্পাদক রাকিব হাসান, শামিম আহমেদ শুভ, এইচ এম রয়েল ও সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান।

কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ ইবি শাখার উপদেষ্টা হিসেবে রয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলী, বাংলা বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান, আইন বিভাগের অধ্যাপক ড. আনিসুর রহমান, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাম্মী আকতার এবং ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মো: শরীফুল ইসলাম।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক রাকিব রিফাত বলেন, নতুনভাবে গঠিত কমিটির সকলকে নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণে কাজ করতে চাই। ক্যাম্পাসের খাবারে ভেজাল বা দামে অসঙ্গতি নিয়ন্ত্রণেও আমরা সর্বোচ্চ ভূমিকা রাখবো এই প্রত্যাশা।

উল্লেখ্য, বেসরকারী ভোক্তা অধিকার সংস্থা কনশাস কনজ্যুমার্স সোসাইটি (সিসিএস) ২০১৩ সাল থেকে দেশে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার রক্ষায় সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। সংগঠনটি বাংলাদেশের ৩৩৫টি থানা, ৬১টি জেলা ও ৪৫টি বড় শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ১২ হাজার স্বেচ্ছাসেবী নিয়ে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page