ক্যাম্পাস

পবিপ্রবিতে বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে জয়ী ল’ সংশপ্তক

পবিপ্রবি প্রতিনিধি:

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব আয়োজিত ‘ব্যাটল অফ ওয়ার্ডস’ নামক বিতর্ক প্রতিযোগিতায় ল’ সংশপ্তক বিজয়ী হয়েছে। মোট ১৬টি দলের অংশগ্রহণে ফাইনাল বিতর্কে পৌছায় ল’ সংশপ্তক ও কৃষি অনুষদ থেকে সাইফার জিরো দল। ফাইনালে ল’ সংশপ্তক ১১৩.৫ মার্ক পেয়ে কৃষি অনুষদের সাইফার জিরো দলকে(১১০.৫) হারান।

সোমবার(২০ জুন) বিকেল সাড়ে ৫টা হতে বিশ্ববিদ্যালয়টির হর্টিকালচার বেনজিন-২ কক্ষে উক্ত বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়।

ফাইনালে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক মো. জামাল হোসেন, অধ্যাপক ড. জাহিদ হাসান, সহকারী অধ্যাপক আরিফুর রহমান ও সহকারী অধ্যাপক মো. আব্দুর রহিম। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ থেকে অসংখ্য দর্শক।

বিতর্ক প্রতিযোগিতার আয়োজক কমিটির টুর্নামেন্ট কো-অর্ডিনেটর মীর মো: নুরুন্নবী বলেন, ক্যাম্পাসে প্রথম বার বিতর্কের বড় আয়োজন হয়েছে। সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে শেষ হলো প্রতিযোগিতা। আমরা যেমন জাঁকজমকের মধ্য দিয়ে শুরু করেছি, সেভাবে শেষ করতে পেরেছি।

টুর্নামেন্ট ডিরেক্টর ফজলে রাব্বি মারুফ বলেন, “যৌক্তিক বোধের শুদ্ধতম প্রকাশ চর্চার জন্যই আমাদের মূলত এই ডিবেট ফেস্ট এর আয়োজন করা। আমাদের ক্যাম্পাসের প্রেক্ষাপটে যেন সুষ্ঠু, মননশীল সহ-শিক্ষামূলক কার্যক্রম গড়ে উঠে এজন্যই এই আয়োজন।”

প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ফাইনালে বিজয়ী দল পান চ্যাম্পিয়নস ট্রফি এবং রানার্সআপ দল পান রানার্সআপ ট্রফি। এছাড়াও প্রতিযোগিতায় টুর্নামেন্ট সেরা বিতার্কিক মনোনীত হন সাইফার জিরো দলের সাকলাইন মোস্তাক সাকিব। উল্লেখ্য হলিডে ইনস্টিটিউট(Holiday Institute) ও ইভার্সিটি(Eversity) এর সৌজন্যে ও পবিপ্রবি ডিবেটিং সোসাইটির সহযোগিতায় প্রথমবারের মতো ভিন্নধর্মী আয়োজন করেন পবিপ্রবি ক্যারিয়ার ক্লাব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page