ক্যাম্পাস

জাবিসাসের নতুন কমিটিকে দায়িত্ব হস্তান্তর

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র (জাবিসাস) ২০২৩-২৪ সেশনের নব নির্বাচিত কার্যকরী কমিটিকে দায়িত্ব হস্তান্তর করেছে ২০২২-২৩ সেশনের সদ্য বিদায়ী কার্যকরী কমিটির সভাপতি বেলাল হোসেন ও সাধারণ সম্পাদক আলকামা আযাদ।

শুক্রবার (২৩জুন) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণাগারের সেমিনার কক্ষে আয়োজিত ‘দায়িত্ব হস্তান্তর ও বিদায় সংবর্ধনা’ অনুষ্ঠানে এ দায়িত্ব হস্তান্তর সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম বলেন, ‘সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের দর্পনস্বরুপ। তাদের লেখনির মাধ্যমেই কোনো প্রতিষ্ঠানের সুনাম বা দুর্নাম প্রতিষ্ঠিত হয়। আমি নতুন দায়িত্বপ্রাপ্ত সাংবাদিকের কাছে প্রত্যাশা করি তারা যেন তথ্যের সত্যতা যাচাই করে বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশন করবে এবং এই বিশ্ববিদ্যালয়কে সমগ্র দেশের মানুষের সামনে তুলে ধরবে।’

অনুষ্ঠানে বিদায়ী সভাপতি বেলাল হোসাইন এবং সাধারণ সম্পাদক আলকামা আজাদ বিগত বছরের অভিজ্ঞতার আলোকে প্রশাসন, শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যকার নানা সংকটের কথা তুলে ধরেন। এবং নতুন কমিটিকে সাহসিকতার সাথে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পরামর্শ দেন।

জাবিসাসের সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি আরিফুজ্জামান উজ্জ্বল বলেন, ‘জাবিসাসের প্রতিষ্ঠার ৫২ বছরে আমারা পিছনে ফিরে তাকালে দেখতে পাবো জাবিসাস বরাবরই বিশ্ববিদ্যালয়ের শুভাকাঙ্খী হিসেবে কাজ করে এসেছে। বিশ্ববিদ্যালয়ের অক্ষুন্নতা রক্ষায় ধর্ষণ, দূর্নীতি এবং সব ধরনের অসামাজিক কাজ দূরীকরণে যেমন বস্তুনিষ্ঠ সমালোচনা করেছে। আগামীতেও আমাদের নেতৃত্বে গড়ে ওঠা কার্যকরী পরিষদও ঠিক একইভাবে কাজ করবে। আর এতে প্রশাসন থেকে শুরু করে সকল সামাজিক রাজনৈতিক এবং সাংস্কৃতিক সংগঠনকে আমরা পাশে পাব বলে আশা করি।’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আ স ম ফিরোজ-উল-হাসান, রেজিস্ট্রার রহিমা কানিজ, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের আহ্বায়ক বশির আহমেদ, শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন, জাবি সাংস্কৃতিক জোটের সভাপতি সৌমিক বাগচি, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি অমর্ত্য রায় প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page