ক্যাম্পাসলিড নিউজ

খুবির সাবেক দুই শিক্ষার্থীকে ১০ বছরের কারাদণ্ড

খুবি প্রতিনিধি:

খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী সন্ত্রাস বিরোধী আইনের মামলায় জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্যদেরকে খুলনার আদালত তিন ধারায় ১০ বছর, ৭ বছর ও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন।

মঙ্গলবার খুলনার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) রোজিনা আক্তার এই রায় দেন। ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) শওকত আলী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) মানবসম্পদ ব্যবস্থাপনা ডিসিপ্লিনের সাবেক ছাত্র নূর মোহাম্মদ অনিক (২৫) ও পরিসংখ্যান ডিসিপ্লিনের সাবেক ছাত্র মোহাম্মদ মুজাহিদুল ইসলাম রাফি (২৪)। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৫ জানুয়ারি রাতে বোমা তৈরির সরঞ্জামসহ খুলনা মহানগরীর গল্লামারী এলাকা থেকে নূর মোহাম্মদ অনিক ও মো. মোজাহিদুল ইসলাম রাফিকে গ্রেপ্তার করে পুলিশ। অভিযানে বোমা তৈরির ১৯ ধরনের সরঞ্জাম উদ্ধার করা হয়।

তাঁরা খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য ছিলেন। এ মামলায় ২০২০ সালের ২২ আগষ্ট অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা তখনকার গোয়েন্দা শাখার পরিদর্শক এনামুল হক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page