ক্যাম্পাস

সোহরাওয়ার্দী কলেজ ক্যাম্পাসে মাদকবিরোধী গণসচেতনতা র‍্যালি

সোহরাওয়ার্দী কলেজ প্রতিনিধি:

মাদকদ্রব্য বা মাদকাসক্ত একটি আতঙ্কের নাম। বর্তমান সমাজের যুবক-যুবতীরা এই মাদকদ্রব্য বা নেশাজাতীয় দ্রব্য গ্রহণ করে নানা অপকর্মে জড়িত হচ্ছে।

আর তাই মাদকবিরোধী গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশ মোতাবেক রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে মাদকবিরোধী র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (৩১ জুলাই) সকাল ১০ টায় কলেজ প্রাঙ্গণের মুক্তির সনদ ভাস্কর্যের সামনে থেকে এ র‍্যালিটি শুরু হয়। তারপর র‍্যালিটি পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক ও তাঁর আশেপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে এসে শেষ হয়।

অধ্যক্ষ অধ্যাপক মো. মোহসিন কবীরের নেতৃত্বে র‍্যালিতে কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. ফরিদা ইয়াসমিন, অফিসার্স কাউন্সিলের সম্পাদক অধ্যাপক মো. মোতালিব হোসেন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী, রোভার স্কাউটস, বিএনসিসি, রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

এ র‍্যালির শুরুতে অধ্যক্ষ অধ্যাপক মো. মোহসিন কবীর বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণ প্রজন্মকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা করার লক্ষ্যে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। এক্ষেত্রে তিনি কাউকেই ছাড় দিচ্ছেন না। আজকের এটি শুধু একটি র‍্যালি নয়, এটি একটি গণসচেতনতা তৈরির মাধ্যম”।

এছাড়াও শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন যে, মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের কাউন্সিলিংয়ের পাশাপাশি সকলকে মাদক বিরোধী অভিযান পূর্বের তুলনায় আরও জোরদার করতে হবে।

এসময় র‍্যালিতে অংশগ্রহণকারীরা ‌’মাদকমুক্ত বিশ্বগড়ি’, ‘মাদকাসক্ত ব্যক্তির নৈতিকতা থাকে না’, ‘মাদককে না বলুন’, ‘যে মাদক অফার করে সে কখনো বন্ধু হতে পারে না’, ‘মাদক গ্রহণ কোনো ফ্যাশন নয়,এটি ভয়াবহ মৃত্যু পথ’ সহ প্রভৃতি স্লোগান সংবলিত প্ল্যাকার্ড বহন করেন।

এছাড়াও র‍্যালি সম্পর্কিত মতামত জানতে চাইলে এক শিক্ষার্থী জানান যে, আমি মনে করি এই র‍্যালির মাধ্যমে গণসচেতনতা তৈরি করা সম্ভব। তাছাড়াও মাদকাসক্তির কুফল সম্পর্কে আমরা সকলেই কমবেশি অবগত। আমরা যদি এভাবেই নিজ দায়িত্বে এগিয়ে আসি তবে আশা করা যায় যে দেশে মাদকদ্রব্য এবং মাদকাসক্তিতে আসক্ত লোকের সংখ্যা কমবে। সেই সাথে আমাদের পরিবেশ ও সমাজ দূষণ হ‌ওয়া থেকে রক্ষা পাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page