ক্যাম্পাসলিড নিউজ

জাতির পিতার সমাধিসৌধে যবিপ্রবি পরিবারের শ্রদ্ধা

যবিপ্রবি প্রতিনিধি:

শোকাবহ আগস্ট-২০২৩ উপলক্ষে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের সাথে নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

আজ মঙ্গলবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। বিগত কয়েক বছর যাবৎ জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শোকাবহ আগস্ট মাসের কর্মসূচি শুরু করে যবিপ্রবি।

যবিপ্রবি ক্যাম্পাস থেকে সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করেন। দুপুর সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধুর সমাধিসৌধে পৌঁছানোর পর বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। পরে যবিপ্রবি শিক্ষক সমিতি, যবিপ্রবি ছাত্রলীগ, কর্মচারী সমিতির তত্ত্বাবধায়ক কমিটিও জাতির পিতার সমাধি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টে শহিদ সকল সদস্যের রূহের মাগফিরাত এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। একইসঙ্গে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও অগ্রগতির কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বঙ্গবন্ধু সমাধিসৌধ মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা সামিউল আলম নওয়াব। পরে যবিপ্রবির উাপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন সমাধিসৌধের শোক বইয়ে স্বাক্ষর করেন।

এদিকে শোকাবহ আগস্ট ২০২৩ উপলক্ষে আগামী ১৫ আগস্ট সূর্যোদয়ক্ষণে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা অর্ধনমিতকরণ, পরে জাতির পিতার ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি রয়েছে। এ ছাড়া ওই দিন বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া-মোনাজাতের আয়োজন করা হবে। শোকাবহ আগস্ট ২০২৩ উপলক্ষে অসহায় ও দুস্থ পরিবারকে নিত্য-প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণের কর্মসূচি নিয়েছে যবিপ্রবি কর্তৃপক্ষ। প্রতিবারের মতো এবারও সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবায় ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। আগামী ১৯ আগস্ট অনুষ্ঠেয় ওই কর্মসূচিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন কর্মসূচিতে উপস্থিত ছিলেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, ডিন অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, ড. মোহাম্মদ মাহফুজুর রহমান, ড. তানভীর ইসলাম, ড. মো. মুনিবুর রহমান, ড. মো. হাফিজ উদ্দিন, ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, সাধারণ সম্পাদক ড. মো. আশরাফুজ্জামান জাহিদ, শোকাবহ আগস্ট পালন সংক্রান্ত কমিটির সদস্য সচিব ডা. দীপক কুমার মন্ডল, কর্মচারী সমিতির তত্ত্বাবধায়ক কমিটির আহ্বায়ক মো. রবিউল ইসলাম প্রমুখ।

এছাড়া বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, দপ্তর প্রধানগণও উপস্থিত ছিলেন। কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন যবিপ্রবি ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল, যবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মোসাব্বির হোসাইন, সাধারণ সম্পাদক নাজমুল হোসাইনসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page