ক্যাম্পাসলিড নিউজ

রাবিতে সাংবাদিকতা বিভাগের সাত দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ আয়োজিত অন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার (০৫ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের মাঠে এ প্রতিযোগিতার অংশ হিসেবে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়৷ এরই মধ্য দিয়ে শেষ হয় বিভাগটির সাত দিনব্যাপী এ আয়োজন।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী শিক্ষার্থীদের হাতে ট্রফি ও অন্যান্য পুরস্কার তুলে দেন বিভাগের সভাপতি অধ্যাপক মুসতাক আহমেদ ও সহযোগী অধ্যাপক কাজী মামুন হায়দার।

আয়োজক সূত্রে জানা যায়, ফুটবল টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয় বিভাগের ২৮‌ তম ও ৩১ তম ব্যাচ। খেলার প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে ২৮ তম ব্যাচের ফুটবল দল৷ দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে আরও একটি গোল দিয়ে ২-০ তে এগিয়ে যায় দলটি। তবে খেলার শেষের দিকে পরপর দুই গোল করে ম্যাচ সমতায় ফিরে আসে ৩১ ব্যাচের খেলোয়াড়রা। অসাধারণ দুইটি গোলে ড্র হয় ম্যাচটি৷ পরবর্তীতে খেলা গড়ায় টাইব্রেকারে। এতে ৪-২ গোলের ব্যবধানে চ্যাম্পিয়ন হয় ২৮ তম ব্যাচ।

আয়োজকরা জানান, গত ৩০ জুলাই থেকে বিভাগের সেমিনার কক্ষে সাত দিনব্যাপী অন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এতে তাস (২৯, কলব্রিজ), ব্যাডমিন্টন (নারী ও পুরুষ), উনো, ফুটবল, ক্যারাম, লুডো, সাপলুডো, দাবাসহ মোট ১২ টি ইভেন্টে খেলা অনুষ্ঠিত হয়৷ এ প্রতিযোগিতায় বিভাগের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বিভাগটির সহযোগী অধ্যাপক কাজী মামুন হায়দার বলেন, বিভাগের শিক্ষার্থীরা মিলে এতো সুন্দর একটি আয়োজন করেছে। আশা করি ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে৷

এসময় প্রধান অতিথির বক্তব্যে বিভাগের সভাপতি অধ্যাপক মুসতাক আহমেদ বলেন, ‘পড়াশোনার পাশাপাশি খেলাধুলার প্রয়োজন রয়েছে। খেলাধুলা করলে নিজেদের মধ্যে আন্তঃসম্পর্ক বৃদ্ধি পায়। শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বদানের ক্ষমতা তৈরি হয়। তাই একটি বিভাগের জন্য এ ধরনের আয়োজনের কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে বিভাগের ২৩ তম ব্যাচের শিক্ষার্থী মুস্তাফিজুর রহমান বাবু, ২৭ তম ব্যাচের শিক্ষার্থী আব্দুল কাইয়ুম, আসিফ আহমেদ দীগন্ত, এমএ জাহাঙ্গীর ও আব্দুল্লাহ আল মারুফসহ বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page