ক্যাম্পাসলিড নিউজ

সাংবাদিক ইকবালের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে যবিপ্রবিসাসের মানববন্ধন

মোস্তফা গালিব (যবিপ্রবি প্রতিনিধি):

সংবাদ প্রকাশের জেরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক ও দৈনিক যায় যায় দিন পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ইকবাল মনোয়ারের বহিষ্কারাদেশ প্রত্যাহার ও ক্যাম্পাসে মুক্ত সাংবাদিকতার চর্চা নিশ্চিতের দাবিতে মানববন্ধন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (যবিপ্রবিসাস)।

আজ সোমবার (৭ আগস্ট) দুপুর ১২ ঘটিকায় ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সম্মুখে সাংবাদিক সমিতির সদস্যদের অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

যবিপ্রবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক নাজমুল হোসাইনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক সমিতির সভাপতি মোসাব্বির হোসাইন, সহ সভাপতি জহুরুল ইসলাম, অর্থ সম্পাদক ওয়াশিম আকরাম, প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক এটিএম মাহফুজ, সদস্য রুহুল আমিন

মানববন্ধনে বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছেন সেখানে কুবি উপাচার্য দুর্নীতিকে প্রশ্রয় দিয়ে যে কুমন্তব্য তিনি করেছিলেন তা অত্যন্ত গর্হিত ও নৈতিকতা বিবর্জিত। এ নিয়ে সংবাদ প্রকাশ করায় দৈনিক যায়যায়দিন প্রতিনিধি ইকবাল মনোয়ারের উপর আরোপিত বহিষ্কারাদেশ দ্রুততম সময়ে প্রত্যাহার করার জোর দাবী জানাচ্ছি এবং সেই সাথে ক্যাম্পাস সাংবাদিকতার পূর্ণ স্বাধীনতা ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হবে। অন্যথায় সকল ক্যাম্পাস সাংবাদিকরা আরো বৃহত্তর আন্দোলনের দিকে যেতে বাধ্য হবো।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতির সভাপতি মোসাব্বির হোসাইন, সাধারণ সম্পাদক নাজমুল হোসাইন, সহ-সভাপতি জহুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সজিবুর রহমান, অর্থ সম্পাদক ওয়াসিম আকরাম, প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক এটিএম মাহফুজ, কার্যনির্বাহী সদস্য নির্মল কুমার, রুহুল আমিন, সদস্য শেখ সাদী, মোস্তফা গালিব, শিহাব উদ্দিন সরকার, মোতালেব হোসাইন, দিশা প্রিয়া মিষ্টিসহ সাংবাদিক সমিতির অন্যান্য সদস্যবৃন্দ।

জানা যায়, গত ৩১ জুলাই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের নবীনবরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন দুর্নীতির বিষয়ে বিতর্কিত মন্তব্য করেন। তিনি বলেন, ‘অনেকেই বলে দেশে দুর্নীতির কারণে উন্নয়ন হচ্ছে না। কিন্তু আমি বলব উল্টো কথা। দেশে দুর্নীতি হচ্ছে বলেই উন্নতি হচ্ছে।’ উপাচার্যের এমন বক্তব্য সংবাদে তুলে ধরায় ২ আগস্ট (বুধবার) ইকবাল মনোয়ারকে সাময়িক বহিষ্কারাদেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page