ক্যাম্পাসলিড নিউজ

১৬ আগষ্ট শুরু হতে যাচ্ছে খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ক্লাস

খুবি প্রতিনিধি:

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) প্রথম বর্ষের (২২ ব্যাচ) ক্লাস শুরু হয় এবছরের জানুয়ারিতে। একই বছরের ১৬ আগষ্ট থেকে শুরু হতে যাচ্ছে প্রথম বর্ষের (২৩ব্যাচ) ক্লাস। ৬ মাসের ব্যবধানে ক্লাস শুরু হবে নতুন আরও একটি ব্যাচের।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের একাডেমিক কার্যক্রম সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আজ ০৯ আগস্ট (বুধবার) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের সভাপতিত্বে, এ সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, বিভিন্ন স্কুলের ডিনবৃন্দ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও ডিসিপ্লিন প্রধানবৃন্দ।

সভায় উপাচার্য র‌্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করতে ডিসিপ্লিন প্রধানদের প্রতি আহ্বান জানান। একই সাথে র‌্যাগিং বিরোধী প্রচারণা বৃদ্ধি, র‌্যাগিং সম্পর্কে জানাতে শিক্ষার্থীদের জন্য হটলাইন নম্বর চালুসহ বিভিন্ন বিষয়ে ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তরের প্রতি আহ্বান জানানো হয়।

সভায় ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের একাডেমিক ক্যালেন্ডার, ক্লাস শুরু এবং প্রথম বর্ষের ভর্তির অগ্রগতি এবং চলতি দ্বিতীয় টার্মের শিক্ষা কার্যক্রমে অগ্রগতি বিষয়ে আলোচনা করা হয়।

আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে, আগামী ১৬ আগস্ট থেকে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের সকল ডিসিপ্লিনের স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রথম টার্মের ক্লাস শুরু হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page