ক্যাম্পাসলিড নিউজ

শোক দিবস উপলক্ষে জবিসাকের আয়োজনে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৯ টা থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে ‌‘জাতির জনক ও বাংলাদেশ’ ব্যানারে৷ শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের নিচতলায় আয়োজিত এই প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে ১ম থেকে ৫ম শ্রেণি এবং ‘খ’ বিভাগে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির প্রায় দশটি স্কুলের শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো ইমদাদুল হক, ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের প্রধান উপদেষ্টা ও চারুকলা বিভাগের অধ্যাপক ড. বজলুর রশীদ খান, চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আলুপ্তগীন তুষার সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি তামজিদা ইসলাম বলেন, বঙ্গবন্ধু একটা আবেগের জায়গা। সেই আবেগের জায়গাটা সবার মনে ধারণ করে যেন সামনের দিকে গিয়ে যেতে পারে সেই চেতনা সবার মধ্যে জাগ্রত করাই আমাদের মূল উদ্দেশ্য। সেই উদ্যেশ্যেই আমাদের এই আয়োজন।

সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, আমরা প্রতিবছর জাতির পিতার শাহাদাত বার্ষিকীতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চিত্র প্রদর্শনীর আয়োজন করে থাকি। চিত্রাঙ্কনের মাধ্যমে শিশুদের মধ্যে যেন বঙ্গবন্ধুকে ধারণ করতে পারে এজন্য আমাদের এ আয়োজন।

উল্লেখ্য, এ প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের (জবিসাক) পক্ষ থেকে আর্ট পেপার সরবরাহ করা হয়েছে। অন্যান্য সামগ্রি প্রতিযোগীকে নিয়ে আসতে হয়েছে।জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের পক্ষ থেকে প্রতিযোগিতায় নির্বাচিত শিল্পকর্মে দুই বিভাগে ৬টি পুরস্কার, ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page