ক্যাম্পাসলিড নিউজ

জাতীয় শোক দিবস উপলক্ষে ইবিতে ছাত্রলীগের দোয়া ও খাবার বিতরণ

ইবি প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অসহায় ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর সাড়ে ১২ টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সামনে এই কর্মসূচি পালন করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভা শেষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুল সালাম এ খাবার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়, সহ-সভাপতি তন্ময় শাহা টনি, আব্দুল্লাহ আল মামুন, কামরুল হাসান অনিক, বনি আমিন, মৃদুল হাসান রাব্বি, যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলামসহ সংগঠটির অন্যান্য নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় প্রধান ফটকের সামনে অবস্থিত মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন সংগঠটির নেতাকর্মীরা। এছাড়া সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে বের হওয়া শোক র‍্যালি এবং শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে অনুষ্ঠিত আলোচনা সভা, বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের স্মরণে নীরবতা পালন এবং তাদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন তারা। এছাড়াও দিবসটি উপলক্ষে হল মসজিদসমূহে বিশেষ দোয়া ও মুনাজাতের আয়োজন করেছে সংগঠনটি।

সংগঠটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘আমরা আজকে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে শোক র‍্যালিতে অংশগ্রহণ করেছি। জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেছি। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজিত আলোচনা সভায় অংশগ্রহণ করেছি এবং আলোচনা সভা শেষে আমরা প্রায় ২৫০০ অসহায়, দুঃস্থ এবং ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরন করেছি।’

তিনি আরও বলেন, ‘এছাড়া সন্ধ্যার পরেই জাতির পিতার জীবনীর উপর নির্মিত আলোকচিত্র প্রদর্শনী নিয়ে আমাদের প্রোগ্রাম রয়েছে। এর মধ্য দিয়ে আমাদের আজকের কার্যক্রম শেষ হবে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page