ক্যাম্পাসলিড নিউজ

রাবিতে ছয় দিনব্যাপী আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা শুরু

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা শুরু হয়েছে।

রবিবার (২০ আগস্ট) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

ছয় দিনব্যাপী এই প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ১৬টি বিভাগের দলসমূহ অংশগ্রহণ করেছে। আগামী ২৬শে আগস্ট বিকেলে জিমনেসিয়ামে প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য গোলাম সাব্বির সাত্তার বলেন, ‘সুস্থ দেহে সুন্দর মন গড়তে সকল শিক্ষার্থীর নিয়মিত খেলাধুলা করা উচিত। কেননা সুস্থ দেহ না থাকলে শিক্ষার্থীরা পড়াশোনায় মনোযোগী হতে পারে না। এজন্য বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম ও স্টেডিয়ামসহ খেলার মাঠে প্রয়োজনীয় ব্যবস্থা রয়েছে।

একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের হয়ে খেলে শিক্ষার্থীরা বিভিন্ন অর্জন বয়ে আনবে বলে প্রত্যাশা করেন তিনি। সর্বোপরি শিক্ষার্থীদের শুধু প্রযুক্তির একঘেয়েমিতা থেকে বের হয়ে খেলাধুলোর আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য সুলতান-উল ইসলাম বলেন, খেলাধুলায় এই বিশ্ববিদ্যালয় হারানো গৌরব ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে। শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে কৃতিত্বের স্বাক্ষর রাখছে। এটা সত্যই আনন্দের।
তিনি আরো বলেন, দীর্ঘ সময় এই বিশ্ববিদ্যালয়ে তেমন খেলাধুলার আয়োজন ছিল না। জিমনেসিয়াম জরাজীর্ণ ছিল। কিন্তু বর্তমান প্রশাসনের উদ্যোগে পুনরায় খেলাধুলার পরিবেশ তৈরি করা হয়েছে। এই ধারাবাহিকতা বজায় রাখার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

আন্তঃবিভাগ গেমস সাবকমিটির সভাপতি কৃষি অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. আব্দুল আলীমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য দেন কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক এবং স্বাগত বক্তব্য দেন শরীরচর্চা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ আলী।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, আন্তঃবিভাগ গেমস সাবকমিটির সদস্যবৃন্দ, অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page