ক্যাম্পাসলিড নিউজ

যবিপ্রবির ইইই বিভাগের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

যবিপ্রবি প্রতিনিধি:

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ইলেক্ট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ আগস্ট) যবিপ্রবির ইইই বিভাগের নিজস্ব কক্ষে নবীন শিক্ষার্থীদের উপহার সামগ্রী ও শিক্ষা উপকরণ দিয়ে বরণ করে নেয় ইইই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. ইঞ্জি. ইমরান খান বলেন, যবিপ্রবির ইইই বিভাগ একটি সমৃদ্ধশালী ও স্বয়ংসম্পুর্ণ বিভাগ। যবিপ্রবির ইইই বিভাগের সাবেক শিক্ষার্থীরা বিভিন্ন সরকারী-বেসরকারী কোম্পানিগুলোতে দক্ষতার সাথে চাকরী করে প্রতিনিয়ত মেধার স্বাক্ষর রেখে চলেছে। যবিপ্রবি থেকে বিশ্বের শীর্ষ ২% বিজ্ঞানীদের তালিকাতে স্থান অর্জন করা ৩ জনের মধ্যে ইইই বিভাগের একজন রয়েছেন। হাইভোল্টেজ ল্যাবসহ উন্নত মানের অনেকগুলো ল্যাব রয়েছে যা দেশের অন্যান্য ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়গুলোর সাথে তুলনা করা যায়। পাশাপাশি প্রতিনিয়ত ল্যাবগুলোর পরিধি ও যন্ত্রপাতি বৃদ্ধি পাচ্ছে এবং নতুন আরো অনেক ল্যাবের কাজ চলমান। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলবো এখানে কোন সেশনজট নেই। অধিকাংশ শিক্ষার্থী বাংলা মাধ্যম থেকে ইংরেজি মাধ্যমে পড়তে আসে যা মানিয়ে নিতে সময় লাগে তাই শুরু থেকে পরীক্ষায় ভালো ফলাফল করার চেষ্টা করতে হবে। তাই শিক্ষার্থীদের মুখস্ত না করে বুঝে পড়তে হবে। একইসঙ্গে নবীন শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।

নবীন শিক্ষার্থী আতাউর বলেন, আমি অনেক আনন্দিত যবিপ্রবির ইইই বিভাগে ভর্তি হতে পেরে। আমি অনেকগুলো বিশ্ববিদ্যালয়ে উত্তীর্ন হলেও আমার বাসা যশোরে হওয়ায় আমি যবিপ্রবিতে ভর্তি হয়।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহেদি হাসান জুয়েল এবং প্রভাষক রবিউল ইসলাম, মো. আল আমিন,শুভ দেব, মো. তারেকুজ্জামান,জাহেদুল ইসলামসহ বিভাগের শিক্ষার্থীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page