ক্যাম্পাসলিড নিউজ

জাবিতে বঙ্গবন্ধু সম্পর্কিত পুস্তকের প্রচ্ছদ ও তথ্যচিত্র প্রদর্শনী

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম সম্পর্কিত পুস্তকসমূহের প্রচ্ছদ ও তথ্যচিত্র প্রদর্শনী শুরু হয়েছে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত এ প্রদর্শনী চলবে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) কনফারেন্স কক্ষে উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম এ প্রদর্শনী উদ্বোধন করেন।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, ‘বঙ্গবন্ধু সম্পর্কিত গ্রন্থের প্রচ্ছদ প্রদর্শনী যুগান্তকারী সিদ্ধান্ত। এটি বঙ্গবন্ধু সম্পর্কিত গ্রন্থের প্রচ্ছদের স্মারক হিসেবে গণ্য হতে পারে। এর মধ্য দিয়ে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কাছে বঙ্গবন্ধুকে চেনা-জানার জানালা খুলে যাবে।’ এ সময় উপাচার্য বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখার জন্য সকলের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক এম শামীম কায়সারের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মোহাম্মদ মোস্তফা ফিরোজ ও কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার প্রমুখ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আবু হাসান, প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক আহমেদ রেজা ও কেন্দ্রীয় গ্রন্থাগারের অতিরিক্ত ভারপ্রাপ্ত শিক্ষক সহযোগী অধ্যাপক মো. সাজ্জাদুর রহমান প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page