ক্যাম্পাস

তরুণ লেখক ফোরাম রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার নেতৃত্বে আরিফুল–মেহেদী

রাবি প্রতিনিধি:

তরুণ লেখকদের সংগঠন ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ২০২৩-২৪ বর্ষের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সংগঠনের সভাপতি মাহদী হাসান মজুমদার এবং সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সিদ্ধান্ত মোতাবেক, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ২০২৩-২৪ কার্যবর্ষের জন্য আরিফুল ইসলাম সভাপতি এবং মেহেদী সজীবকে সাধারণ সম্পাদক হিসেবে অনুমোদন করা হলো।

বিজ্ঞপ্তিতে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী ৭ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে বলা হয়েছে।

নবনির্বাচিত সভাপতি আরিফুল ইসলাম তরুণ কলাম লেখক ফোরামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, দেশের তরুণ লেখকদের একটা বড় সংগঠন। রাজশাহী বিশ্ববিদ্যালয় দেশের বৃহত্তম এক বিশ্ববিদ্যালয়। আমাদের প্রত্যাশা, আমরা লেখনীর মাধ্যমে সমাজ কল্যাণে, দেশের কল্যাণে কাজ করে যাব। তবে আমরা শুধু লেখালেখির মাধ্যমেই নিজেদের সীমাবদ্ধ রাখবো না, বরং পথশিশু শিক্ষা, বৃক্ষরোপণ কর্মসূচি, বইমেলা সহ বিভিন্ন ধরনের কাজের মাধ্যমে সংগঠনকে সংগঠিত ও শক্তিশালী করার প্রত্যাশা করছি। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল তরুণ লেখকদের নিয়ে রাবি শাখাকে অন্যতম এক শাখায় নিয়ে যাব।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক মেহেদী সজীব বলেন, বাংলাদেশের তরুণ লেখক সমাজের মাঝে উদীয়মান সংগঠন হিসেবে ইতোমধ্যেই জায়গা করে নিয়েছে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি রাজশাহী বিশ্ববিদ্যালয়েও এ সংগঠন কাজ করে আসছে। রাবি শাখার হাত ধরে এ বিশ্ববিদ্যালয় সাহিত্য, সংস্কৃতি ও লেখালেখির অঙ্গনে আরো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা রাখি।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page