ক্যাম্পাসলিড নিউজ

নানা প্রতিকূলতাকে উপেক্ষা করে আজ ৬ষ্ঠ বছরে পদার্পন যবিপ্রবিসাসের

যবিপ্রবি প্রতিনিধি:

বাংলাদেশের বিশ্ববিদ্যালয় গুলো এখন নিয়োগ বাণিজ্য, ভর্তি প্রক্রিয়ায় অনিয়ম, টেন্ডারবাজি, র‍্যাগিং কালচার, মারামারি, রাজনৈতিক অস্থিতিশীলতা সহ নানা সমস্যায় জর্জরিত। এর ব্যাতিক্রম হয়নি ২০০৭ সালে প্রতিষ্ঠিত হওয়া যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(যবিপ্রবি) এর ক্ষেত্রে ও। ৩৫ একরের এই ক্যাম্পাসে অনিয়ম, দুর্নীতি ও অস্থিতিশীল রাজনৈতিক অবস্থায় ছিলো। এরই মাঝে যবিপ্রবিতে একদল নির্ভীক, মেধাবী ও পরিশ্রমী কিছু স্বপ্নবাজ শিক্ষার্থী শুরু করে ক্যাম্পাস সাংবাদিকতা।

২০১৮ সালের ১লা সেপ্টেম্বর যাত্রা শুরু হয় যবিপ্রবি ক্যাম্পাসে প্রথম সাংবাদিকদের সংগঠন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

“ক্যাম্পাস সাংবাদিক” শব্দটির সঙ্গে অনেকেই পরিচিত হতে পারে নি তখন ৩৫ একরে। তাইতো প্রতিষ্ঠার পরপরই ক্যাম্পাসের চলার পথে কম প্রতিকূলতা সহ্য করতে হয়নি কিছু সাহসী, মেধাবী এবং কঠোর পরিশ্রমী শিক্ষার্থীদের। কেউ ভাবতে পারেনি বিভিন্ন হুমকি ও নানা ষড়যন্ত্রকে উপেক্ষা করে দুর্নীতির কালোহাতকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ক্যাম্পাসে অন্যরকম এক গ্রহণযোগ্যতার ও আস্থার জায়গাটুকু করে নিবে সেই স্বপ্নবাজ তরুনরা। যারা সেই প্রতিষ্ঠাকালীন সময় থেকে আজ পর্যন্ত যারা এই সংগঠনকে নিজের ভালোবাসা, যত্ন দিয়ে আগলে রেখেছেন তাদের প্রতি অকৃত্রিম ভালোবাসা। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারনী ফোরাম রিজেন্ট বোর্ড হতে প্রথম ও একমাত্র সংগঠন হিসেবে পাশ হয় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

সত্য সততা ও নির্ভীকতার প্রত্যয়কে সামনে রেখে গুট গুটি পায়ে নানা চড়াই উতরায় পেরিয়ে এই সংগঠন আজ ১লা সেপ্টেম্বর ৬ষ্ঠ বছরে পদার্পন করছে। বিশ্ববিদ্যালয়কে বিশ্বের দরবারে তুলে ধরা, সকল অন্যায়, দূর্নীতিকে রুখে দিয়ে সাধারণ শিক্ষার্থীদের অধিকার নিয়ে কথা বলা, বঞ্চিত নিপীড়িত মানুষের পাশে থাকা, সত্যকে তুলে ধরা এক সংগঠন যবিপ্রবি সাংবাদিক সমিতি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page