ক্যাম্পাসলিড নিউজ

ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে খোলা চিঠি, রাবির প্রগতিশীল শিক্ষক সমাজের উদ্বেগ

রাবি প্রতিনিধি:

ড. মুহাম্মদ ইউনুসের পক্ষ নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের পক্ষ থেকে খোলা চিঠি দেওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

সোমবার (৪ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয় প্রগতিশীল শিক্ষক সমাজের আহবায়ক ড. আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

বিজ্ঞপ্তি তে বলা হয়, গত ২৮ আগস্ট ২০২৩ তারিখে ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইনে শ্রম আদালতে চলমান মামলা স্থগিত করার জন্য একটি খোলা চিঠি দেন বিভিন্ন দেশের রাজনীতিবিদ, ব্যবসায়ী, কয়েকজন নোবেল বিজয়ী এবং সুশীল সমাজের সদস্যরা। এ চিঠির বিষয়ে (রাবি) মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের দৃষ্টি আকৃষ্ট হয়।

বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে বিশ্বনেতাদের খোলা চিঠি বাংলাদেশের মতো একটি স্বাধীন-সার্বভৌম দেশের বিচারব্যবস্থার উপর অযাচিত হস্তক্ষেপ বলে মনে করে। রাষ্ট্রীয় গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে অকার্যকর করার জন্য এ ধরণের চেষ্টাকে আমরা গভীর ষড়যন্ত্রের বহির্দেশীয় অংশ বলে মনে করি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গণতান্ত্রিক বাংলাদেশ রাষ্ট্রের অভ্যন্তরীণ বিষয়ে বৈদেশীয় অযাচিত, বেআইনি, অসাংবিধানিক ও উদ্দেশ্যপ্রণোদিত হস্তক্ষেপের বিষয়ে তারা গভীর উদ্বেগ প্রকাশ করছেন। এছাড়া দেশী-বিদেশী সংশ্লিষ্ট সকল মহলকে বাংলাদেশের অভ্যন্তরীণ ও আইনানুগ বিষয়ে এ ধরণের অযাচিত ও উদ্দেশ্য প্রণোদিত হস্তক্ষেপ থেকে বিরত থাকার জন্য আহ্বান জানান তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page