ক্যাম্পাসলিড নিউজ

জাবিতে চারদিন ব্যাপি ফিন্যান্স ফেস্ট শুরু, পৃষ্টপোষকতা এসএমসি

জাবি প্রতিনিধি:

এসএমসি প্রাইভেট লিমিটেড কোং ও গ্রিন ডেলটা ক্যাপিটাল লিমিটেডের পৃষ্টপোষকতায় দ্বিতীয়বারের মত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আয়োজনে চারদিনব্যাপি ‘ফিন্যান্স ফেস্ট-২০২৩’ শুরু হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) সকাল ১০ টায় ব্যবসায় শিক্ষা অনুষদ প্রাঙ্গনে এই ফেস্টের উদ্বোধন করা হয়৷ আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই ফেস্ট।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মঞ্জুরুল হক সবাইকে শুভেচ্ছা ও সফলতা কামনা করে কেক কাটার মাধ্যমে ফিন্যান্স ফেস্টের উদ্বোধন ঘোষণা করেন। তিনি বলেন, ফিন্যান্স ফেস্টের মতো অনুষ্ঠান গুলো হলো শিক্ষক-শিক্ষার্থীদের শ্রেণি কক্ষের বাইরের একটা সম্পর্ক সৃষ্টি করার মাধ্যম।

এসময় ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক নীলাঞ্জন কুমার সাহা বলেন, “ক্লাস রুমের বাইরের এমন প্রোগ্রাম হলো নিজেদের বিকশিত করার, নিজেদের কে জানান দেওয়ার একটা মাধ্যম। আমি বিশ্বাস করি এটি শিক্ষার্থীদের মধ্যে পড়ালেখার বাইরেও একটা দক্ষতা চর্চার উৎস হবে।”

ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সভাপতি ইউসুফ হারুন বলেন, “বিভাগের সবচেয়ে বড় প্রোগ্রাম আয়োজন করার জন্য আয়োজক ব্যাচকে ধন্যবাদ জানাই। এরকম আয়োজন সবসময়ই প্রশংসার দাবিদার। বিভাগ সবসময়ই শিক্ষার্থীদের পাশে থাকবে এরকম আয়োজনে।”
সুন্দর, সুশৃঙ্খলভাবে প্রোগ্রাম শেষ করার আহবান জানিয়ে বক্তব্য শেষ করেন।

উক্ত বিভাগের অধ্যাপক মো. শওকত হোসেন বলেন, “এমন আয়োজন আমাদের অনুপ্রেরণা যোগাবে বলে আমি বিশ্বাস করি। ফিন্যান্স ফেস্ট আমাদের শিক্ষার্থীদের ব্যবস্থাপনা দক্ষতা, যোগাযোগ দক্ষতা ও কর্মকৌশলকে বেগবান করবে।”

এসময় ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশীষ সাহার সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন মার্কেটং বিভাগের অধ্যাপক নিগার সুলতানা, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক উর্মি দাস, নুসরাত রহমান, রওশনারা আক্তার আঁখি, প্রদীপ চন্দ্র বিশ্বাস, প্রভাষক আয়শা সিদ্দিকা আরশি প্রমুখ।

উল্লেখ্য, দ্বিতীয়বারের মত আয়োজিত চারদিন ব্যাপি এই ফিন্যান্স ফেস্টে জাঁকজমকপূর্ণ সব ইভেন্টের আয়োজন রয়েছে। বৃক্ষরোপণ কর্মসূচি, র‍্যালি, ফ্ল্যাশমব, মাইক্রোসফট এক্সেল কম্পিটিশন, পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন কম্পিটিশন, দাবা প্রতিযোগিতা, কুইজ, ফুটবল, ক্রিকেট ও বাস্কেটবল প্রতিযোগিতা, প্যানেল ডিসকাশন, জব ফেয়ার, আলোকচিত্র প্রদর্শনী, প্রাক্তন শিক্ষার্থীদের সাথে সেশন, পুরস্কার বিতরণী এবং কনসার্টের আয়োজন করা হয়েছে। উক্ত আয়োজনে ফুড পার্টানার হিসেবে আছেন আকিক বেকম্যান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page