ক্যাম্পাসলিড নিউজ

খুবিতে ডি-নথি বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত

খুবি প্রতিনিধি:

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে ডি-নথির বিষয়ে শিক্ষক ও কর্মকর্তাদের এক প্রশিক্ষণ আজ ২০ সেপ্টেম্বর (বুধবার) অনুষ্ঠিত হয়।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম ভবনের মডার্ন ল্যাঙ্গুয়েজ সেন্টারের ল্যাঙ্গুয়েজ ল্যাবে অনুষ্ঠিত এ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও এপিএ টিম লিডার প্রফেসর খান গোলাম কুদ্দুস।

এসময় তিনি বলেন, উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের বলিষ্ঠ নেতৃত্বে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে অগ্রবর্তী অবস্থানে থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে ডি-নথি বাস্তবায়ন শুরু হয়েছে। এর মাধ্যমে কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে। বিশ্ববিদ্যালয় শীঘ্রই পেপারলেস বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে। তিনি আরও বলেন, প্রথম পর্যায়ে প্রশাসনিক ভবনের অফিসগুলো ডি-নথি বাস্তবায়ন করা হচ্ছে। এ পর্যায়ে ৯টি ডিসিপ্লিনে ডি-নথি চালু হচ্ছে। পর্যায়ক্রমে সব ডিসিপ্লিন ও দপ্তরগুলোকে এর আওতায় আনা হবে।

আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. কাজী মাসুদুল আলম ও ডি-নথি টেকনিক্যাল কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. সোহেল মাহমুদ শের। স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. জগদীশ চন্দ্র জোয়ারদার। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসির উপ-রেজিস্ট্রার মো. নুরুল ইসলাম সিদ্দিকী।

প্রশিক্ষণে রিসোর্স পারসন হিসেবে টেকনিক্যাল সেশন পরিচালনা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের কাউন্সিল শাখার উপ-রেজিস্ট্রার মো. সিরাজুল ইসলাম ও আইসিটি সেলের প্রোগ্রামার ইঞ্জি. রাহুল দেব মহালদার। প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের ৯টি ডিসিপ্লিনের প্রধান এবং সংশ্লিষ্ট কর্মকর্তাসহ ২৭ জন অংশগ্রহণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page