ক্যাম্পাসলিড নিউজ

জাবিতে শিক্ষা অনুদান পেলেন ৬৮ প্রতিবন্ধী শিক্ষার্থী

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিভিন্ন বিভাগে অধ্যয়নরত প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা অনুদান প্রদান করা হয়েছে। এসময় মোট ৬৮জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের চেক প্রদান করা হয়।

বুধবার (১১ অক্টোবর) সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে প্রত্যেকের নামে ইস্যুকৃত ৬ হাজার টাকার চেক চেক তুলে দেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিবন্ধী শিক্ষার্থীদের ভাতাসহ তাদের জন্য যুগোপযোগী শিক্ষাব্যবস্থা গড়ে তোলা হয়েছে।
সরকারের স্মার্ট বাংলাদেশ গড়ার রূপকল্প বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করতে হবে। প্রতিবন্ধীদের প্রতি সহনশীলতা ও সহমর্মীতার শিক্ষা পরিবার থেকে গ্রহণ করতে হবে। পরস্পরের প্রতি সম্মান এবং সংবেদনশীল আচার-আচরণের মধ্য দিয়ে সমাজকে এগিয়ে নিতে হবে।

উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ নূরুল আলম বলেন, প্রতিমন্ত্রী পিছিয়ে পড়া ব্যক্তিদের চেক প্রদান করবে, অতীতের কোনো সরকার এমন কোনো আর্থিক সমর্থন দেয়নি কিন্তু এই সরকার দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিশন ২০৪১ ঘোষণা করেছেন। যেখানে একটি উন্নত দেশের চারটি স্তব রয়েছে যার ১ম স্তব হচ্ছে স্মার্ট বাংলাদেশ করা। আর স্মার্ট বাংলাদেশ করতে হলে সবাইকে অন্তর্ভুক্ত করতে হবে। দেশের চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের এগিয়ে নিতে হবে।

এছাড়া এই অনুষ্ঠানে ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতারসহ বিভিন্ন শিক্ষক শিক্ষার্থী ও কর্মকর্তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page