ক্যাম্পাসলিড নিউজ

ইবিতে অনুমতি ছাড়াই বিএনপিপন্থী শিক্ষকদের মানববন্ধন

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রশাসনের অনুমতি ছাড়াই মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)।

শনিবার (১১ নভেম্বর) সকাল ১১টায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল রাজবন্দীদের মুক্তি, গণগ্রেপ্তার বন্ধ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের উত্তর গেইটে এ মানববন্ধন করেন তারা।

এসময় মানববন্ধনে সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিললন সংগঠনটির সাধারণ সম্পাদক আবু জাফর খান, সহ-সভাপতি অধ্যাপক ড. এমতাজ হোসেন ও অধ্যাপক ড. এ. কে. এম. মতিনুর রহমান। এছাড়া অধ্যাপক ড. আব্দুস সামাদ, অধ্যাপক ড. নজিবুল হক, অধ্যাপক ড. রুহুল আমিন ভূঁইয়া, অধ্যাপক ড. নুরুন নাহার ও অধ্যাপক ড. শাহিনুজ্জামানসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, ‘অনুমতি ছাড়াই এ মানববন্ধন করেছেন তারা। তারা আমার কাছে কোনোরকম অনুমোদন নেয়নি। তাদের মানববন্ধনের বিষয়ে আমি অবগতও ছিলাম না।’

এ বিষয়ে ইউট্যাব’র সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন বলেন, ‘শিক্ষকদের কোনো কর্মসূচির জন্য প্রশাসনের অনুমতি নিতে হয় এমন কোনো নিয়ম নেই। ৩০ বছর ধরে এই বিশ্ববিদ্যালয়ে চাকরি করছি, এমন ধরনের কোনো নিয়ম আছে বলে আমার জানা নেই৷ বিশ্ববিদ্যালয়ের ইতিহাসেও শিক্ষকদের কর্মসূচিতে কেউ কখনও কোনো অনুমতি নেয়নি। আর এটি এমন কোনো মহা আয়োজন নয় যার জন্য অনুমতি নিতে হবে। তারপরেও আমরা মানববন্ধন শুরুর আগে সকালে প্রক্টরকে অবহিত করেছি।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page