ক্যাম্পাসলিড নিউজ

ইবির শাপলা ফোরামের নির্বাচনের ফল প্রকাশ

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষকদের সংগঠন ‘শাপলা ফোরামের’ কার্যনির্বাহী পরিষদ-২০২৩ এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের মমতাজ ভবনের দ্বিতীয় তলায় সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে রাত ১০টায় ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের তথ্য মতে, নির্বাচনে ১৫টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বীতা করেছেন ৩০জন প্রার্থী। মোট ২৫২জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ২২৪ জন। নিয়ম অনুযায়ী, প্রত্যেক ভোটারকে ১৫টি করে ভোট প্রদান করতে হবে। এবং কেউ ১৫ টির চেয়ে কম ভোট দিলে তার সকল ভোট বাতিল বলে গণ্য হবে। তাই পরিপূর্ণ ভোট না দেওয়ায় এদের মধ্যে সাত জনের ভোট বাতিল করা হয়েছে।

নির্বাচনে প্রার্থীদের মধ্যে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত পনেরো জনকে জয়ী হিসেবে নির্বাচিত করা হয়েছে। এদের মধ্যে ১২৩ ভোট পেয়ে তালিকার প্রথমে অবস্থান করছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন।

নির্বাচিত অন্য সদস্যরা হলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. আনোয়ার হোসেন (১২২),
ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমান (১২১), ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান (১২০), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক জয়শ্রী সেন (১১৮), গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. এম আনিছুর রহমান (১১৭), আইসিটি বিভাগের অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার (১১৬), একই বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন (১১৫), বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক (১১৪), ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফিন (১১২), হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলিনা নাসরীন (১১০), বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল হোসেন (১০৯), ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম (১০৯), আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল (১০৯) এবং পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন (১০৯)।

সংগঠনটির গঠনতন্ত্র অনুযায়ী, পরবর্তীতে ফোরামের কার্যনির্বাহী সভায় নির্বাচিত সদস্যদের মতামতের ভিত্তিতে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে পাঁচজনকে মনোনীত করা হবে। বাকি ১০জন কার্যনির্বাহী সদস্য হিসেবে থাকবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page