ক্যাম্পাসলিড নিউজ

শিক্ষক সমিতির নির্বাচন বর্জন করলো ইবির বিএনপিপন্থী শিক্ষকরা

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন -২০২৩ অনুষ্ঠিত হবে আগামী ১৯ ডিসেম্বর। আসন্ন এই নির্বাচনে অংশগ্রহণ করছেনা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জিয়া পরিষদ।

শনিবার (৯ ডিসেম্বর) রাতে সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. রুহুল আমীন ভুঁইয়া ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আব্দুস সামাদ সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে নির্বাচন বর্জনের ঘোষণা দেয় সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দেশের বিরাজমান পরিস্থিতির প্রতিবাদ ও কেন্দ্রীয় জিয়া পরিষদের পরামর্শের আলোকে আসন্ন ইবি শিক্ষক সমিতি নির্বাচন- ২০২৩ এ ইবি জিয়া পরিষদ অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে সংগঠনের সদস্যদের নির্বাচন থেকে বিরত থাকার নির্দেশনা দিয়েছেন নেতৃবৃন্দরা।নির্দেশনার প্রেক্ষিতে তফসিল অনুযায়ী আজ রবিবার (১০ ডিসেম্বর) দুপুর দেড়টায় মনোনয়নপত্র সংগ্রহের সময় শেষ হলেও সংগঠনটির কোনো সদস্য মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

বিষয়টি নিশ্চিত করে নির্বাচনের রিটার্নিং অফিসার অধ্যাপক মিজানুর রহমান বলেন, ‘আজকে অনেক শিক্ষকরা নমিনেশন ফর্ম সংগ্রহ করেছেন। তবে জিয়া পরিষদের কেউ মনোনয়ন ফর্ম সংগ্রহ করতে আসেননি। ক্যাম্পাসে কাগজে কলমে জিয়া পরিষদ একটি অরাজনৈতিক সংগঠন। তাদের বর্জনের এ সিদ্ধান্ত শিক্ষক সমিতির নির্বাচনকে প্রভাবিত করার কোনও সুযোগ নেই। কার্যক্রম স্বাভাবিক থাকবে।

এ বিষয়ে জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক ড. রুহুল আমীন ভূঁইয়া বলেন, ‘আমাদের সাধারণ সভায় নেওয়া সিদ্ধান্তে আমরা অনড় রয়েছি। দেশের বর্তমান পরিস্থিতির প্রতিবাদে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুনরায় সিদ্ধান্তের প্র‍য়োজন হলে তা সাধারণ সভায় নেওয়া হবে।’

এদিকে নির্বাচনে অংশগ্রহণ না করার বিষয়ে বিএনপিপন্থী সাদা দল ও অন্যান্য সংগঠনগুলোর সমন্বয়ে গঠিত ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব) এর সভাপতি অধ্যাপক তোজাম্মেল হোসেন বলেন, ‘আমাদের তো নির্বাচন করার প্রশ্নই আসে না। আজ বিকেলে এবিষয়ে আমরা সিদ্ধান্ত জানাবো।’

প্রসঙ্গত, গত ৫ ডিসেম্বর নির্বাচনের রিটার্নিং অফিসার অধ্যাপক মিজানুর রহমান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ইবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৩ এর তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী আজ বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত মনোনয়ন পত্র বিতরণ করা হয়। মনোনয়নপত্র জমা নেয়া হবে ১২ ডিসেম্বর বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত। এবং একইদিন দুপুর দেড়টায় নির্বাচন কমিশনের অস্থায়ী কার্যালয়ে (অনুষদ ভবনের ১২৯ নম্বর কক্ষ) মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। সর্বশেষ ১৯ ডিসেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নম্বর কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page