ক্যাম্পাসলিড নিউজ

খুবিতে ‘হোয়াট নেক্সট’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

খুবি প্রতিনিধি:

বাংলাদেশের স্বনামধন্য প্রতিষ্ঠান লুমিনেজ এবং খুলনা বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটি (কেইউআরএস) কর্তৃক উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার ‘হোয়াট’স নেক্সট’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দুই পর্বে বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে বিপুল সংখ্যক শিক্ষার্থীদের উপস্থিতিতে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক (চলতি দায়িত্ব) মাহমুদ উজ্ জামান। তিনি শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় উদ্বুদ্ধ করেন। পাশাপাশি উচ্চ শিক্ষার জন্য প্রয়োজনীয় দিক গুলো সংক্ষিপ্তভাবে তুলে ধরেন।

দেশের বাইরে স্নাতকোত্তর ক্যারিয়ারের পথ এবং সুযোগ, বিদেশে অধ্যয়নের আবেদনের জন্য টোফেল পরীক্ষার গুরুত্ব, ইউএসএ এর জন্য ফুল-ফান্ড স্কলারশিপ, একাডেমিক লক্ষ্যের জন্য সঠিক পরীক্ষা নির্ধারণ করতে আইএলটিএস, পিটিই এবং টোফেল এর ভুমিকা, অস্ট্রেলীয়ান বিশ্ববিদ্যালয়গুলির ভর্তি প্রক্রিয়া সহ উচ্চশিক্ষার বিষয়ক দিকনির্দেশনা প্রদান করেন লুমিনেজ লিমিটেডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোহাম্মদ মাহামুদুল হাসান, টোফেল এবং জিআরই ইটিএস ইন্ডিয়া এর কান্ট্রি ম্যানেজার আনোয়ার নাসের, মাস্টার ট্রেইনার আতহার আলী, হেড অব অপারেশন আরিফুর রহমান।

সেমিনারে শেষে রিসার্চ টিমকে সার্টিফিকেট প্রদান এবং কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন সাফকাত সাজিদ দ্বিতীয় স্থান অধিকার করেন রুকাইয়া বিনোট সুজাউদ্দিন এবং তৃতীয় স্থান অধিকার করেন নাজমুল ইসলাম রবিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page