ক্যাম্পাস

জাবিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জুনিয়র শিক্ষার্থীকে হেনস্তা

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মিটিংয়ে না যাওয়াকে কেন্দ্র করে এক শিক্ষার্থীকে থাপ্পড় দেওয়ার অভিযোগ উঠেছে সিনিয়র এক শিক্ষার্থীর বিরুদ্ধে। অভিযুক্ত শিক্ষার্থীর নাম রাকিবুল ইসলাম রাহি। তিনি বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের স্নাতক চতুর্থ বর্ষের (৪৭ তম আবর্তন) শিক্ষার্থী।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে দশটায় শেখ রাসেল হলের ১০০২ নং কক্ষের সামনে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী (৫০ ব্যাচ) আরিফুল ইসলাম স্বপন বলেন, প্রায়ই তিনি আমাদের মিটিং এ ডাকে। অন্যান্য দিনের মতো আজকেও মিটিং এ ডাকে। সারাদিন ক্লাস ও টিউশন শেষে ক্লান্ত হওয়ায় আজকে মিটিং এ যেতে না চাওয়ায় প্রথমে আমাকে অকথ্য ভাষায় গালাগালি করে। তারপরও না যাওয়ায় আমাকে থাপ্পড় দেয়।

নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী (৪৭ ব্যাচ) রাকিবুল ইসলাম রাহি বলেন, আমরা যে ফ্লোরে থাকি তার পরিষ্কার পরিচ্ছন্নতা ও সার্বিক বিষয়ে সিনিয়র জুনিয়র মাঝে মঝে বসি। এখানে কোনো রাজনৈতিক আলোচনা করা হয়না। মুলত জুনিয়ররাই বসে মিটিং এ, আমি সিনিয়র হিসেবে আমাকে ডাকে। ওই দিন অভিযোগকারী মিটিং এ না আসায় আমি বকা দিয়েছি কিন্তু মারধরের ঘটনা ঘটেনি।

শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক তাজউদ্দীন শিকদার বলেন, আমাকে প্রক্টর ও ভুক্তভোগী জানিয়েছে। আমি এখন ভর্তি পরীক্ষা নিয়ে একটু ব্যস্ত আছি এই বিষয়টা নিয়ে পরীক্ষার পর দেখছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, এটা হলের অভ্যন্তরীণ বিষয় প্রভোস্ট স্যারকে জানিয়েছি, তাদের তথ্য অনুযায়ী পরবর্তীতে আমরা এই বিষয়টি দেখব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page