ক্যাম্পাসলিড নিউজ

পাঁচ বছরে পা রাখল খুবি সাংবাদিক সমিতি

খুবি প্রতিনিধি:

খুলনা বিশ্ববিদ্যালয়ের একমাত্র গণমাধ্যম সংগঠন খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (খুবিসাস) পঞ্চম বর্ষে পদার্পণ করেছে। ২০২০ সালের ২৫ ফেব্রুয়ারি এক ঝাঁক তরুণ সাংবাদিকদের হাত ধরে যাত্রা শুরু করে সংগঠনটি।

নানা চড়াই উতরায় পেরিয়ে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে নিরলস এবং নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টির খুবিসাস সংগঠনটি। ইতোমধ্যে সংগঠনটির সদস্যরা দেশের জাতীয় সারির পত্রিকার পাশাপাশি আঞ্চলিক ও অনলাইন ভার্সনে বিভিন্ন মিডিয়াতে কাজ করে নিজেদের সামর্থ্যের প্রমাণ রাখছে প্রতিনিয়ত।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। অদম্য বাংলা থেকে শুরু হয়ে র‌্যালিটি হাদি চত্বর হয়ে বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দিন আহমদ ভবন অতিক্রম করে সাংবাদিক সমিতির কার্যালয়ে এসে শেষ হয়। পরে সংগঠনটির নিজ কার্যালয়ে কেক কাটা ও আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

অনুষ্ঠানে সংগঠনটির উপদেষ্টা পরিষদের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. উজ্জ্বল তালুকদার এবং ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক আবুল বাশার নাহিদ উপস্থিত ছিলেন।

খুবি সাংবাদিক সমিতির ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে সংগঠনটির বর্তমান সভাপতি একরামুল হক বলেন, “খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি গত চার বছর ধরে একটি প্রগতিশীল ও অরাজনৈতিক শিক্ষার্থী সংগঠন হিসেবে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে এর সদস্য সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির জন্য কর্মশালা, প্রশিক্ষণ ইত্যাদি আয়োজন করে আসছে। বিধি-মোতাবেক বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অর্জন, সমস্যা, সম্ভাবনা অনুসন্ধানের মাধ্যমে গণমাধ্যমে যথাযথ উপস্থাপনে ভুমিকা রাখছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।”

খুবির সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সুমাইয়া আক্তার বলেন, “খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি আমার ভালোবাসা ও অভিজ্ঞতা অর্জনের জায়গা। শুরু থেকেই দেখেছি সবার সম্মিলিত পরিশ্রম, বস্তুনিষ্ঠ সিদ্ধান্ত ও বুদ্ধিমত্তায় সংগঠনটি এগিয়ে চলছে। আশা রাখি ঠিক একই ধারায়, আগামীতে স্বচ্ছ সুন্দর, সঠিক তথ্য এবং সাহসিকতার সাথে খুবিসাসকে এগিয়ে নেওয়ার সর্বোচ্চ চেষ্টা করব ইনশাআল্লাহ।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page