ক্যাম্পাসলিড নিউজ

ইবির সততা ফোয়ারা ও পানির প্ল্যান্ট চালুর দাবিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সততা ফোয়ারা এবং বিভিন্ন অনুষদের নিচের পানির প্ল্যান্ট পুনরায় চালুর দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এ কর্মসূচিতে প্রসাশনকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় প্রসাশন ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

এসময় শিক্ষার্থীদের হাতে, ‘সততা ফোয়ারা পুনরায় চালু চাই’ ভিসির দরজায় টোকা মারুন, সততা ফোয়ারা চালু করুন’ ইবির সৌন্দর্য সততা ফোয়ারা অনিবার্য ’, ‘পরিস্কার পরিচ্ছন্ন ক্যাম্পাস চাই, শিক্ষার্থীদের থাকার পরিবেশ চাই,’ ‘নয় ছয় বাদ দিন সততা ফোয়ারায় পানি দিন ইত্যাদি দাবি সম্বলিত প্লে-কার্ড দেখা যায়। মানবন্ধনে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

মেজবাহ নামের এক শিক্ষার্থী বলেন, কোনো লুকোচুরি হবে না, সাধারণ শিক্ষার্থীদের সুরক্ষার জন্য ২৪ ঘন্টার মধ্যে চালু করুন। বিশুদ্ধ পানি পান করার ব্যবস্থা করুন। অতি দ্রুত ব্যবস্থা করে কার্যকর ভূমিকা নিন। না হলে কঠোর অবস্থানে যেতে বাধ্য হব।

কর্মসূচিতে অংশগ্রহণকারী জেরিন বলেন, প্রশাসনের অবহেলা জন্য অকেজো হয়ে আছে। কয়েকবার দেখা করছি কাজ হয়নি, তাই মানাববন্ধন। আন্দোলন অব্যাহত থাকবে ঠিক না হওয়া পর্যন্ত।

২০১৮-১৯ শিক্ষাবর্ষের আলামিন বলেন,
প্রশাসন অসুবিধা দেখতে পায় না, আন্দোলন করতে হয়, ২৪ ঘন্টার মাঝে পদক্ষেপ নিতে হবে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বনি আমিন বলেন, এটা সুনামধন্য প্রতিষ্ঠান, দুর্নীতিগ্রস্থ মানুষ আছে তা দূর করে সুন্দর পরিবেশ তৈরি করতে চাই, যারা পরিবেশ নষ্ট করতে চায় তাদের শক্ত হতে জবাব দেব।

এ বিষয়ে সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন বলেন, শিক্ষার্থীদের মানববন্ধনে আমি উপস্থিত ছিলাম। তাদের দাবির সাথে আমরাও একমত। বিষয়টি মানববন্ধনের পরপরেই প্রধান প্রকৌশলীর সাথে কথা বলে প্রক্রিয়াধীন রয়েছে। খুব দ্রুতই এর সমাধান নিশ্চিত হবে।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা উপাচার্যের কার্যালয়ের সামনে একই কর্মসূচিতে অবস্থান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page