ক্যাম্পাসলিড নিউজ

গবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত

গবি প্রতিনিধি:

যুক্তিতে মুক্তি পাচ্ছে বাংলাদেশ’ স্লোগানে গণ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি- জিবিডিএস এর আয়োজনে ডা. জাফরুল্লাহ চৌধুরী স্মৃতি আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ২০২৪ এর চ্যাম্পিয়ন হয়েছে মাইক্রোবায়োলজি বিভাগ।

রোববার (৩ মার্চ) দুপুরে একাডেমিক ভবনের মিলনায়তনে এ বিতর্ক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় জিবিডিএস’র নবগঠিত ২০২৩-২৪ কার্যনির্বাহী পরিষদের নাম ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম।

এ প্রতিযোগিতায় মাইক্রোবায়োলজি বিভাগের পক্ষ থেকে বাকযুদ্ধে অংশগ্রহণ করেন মো. মেরাজ হোসেন সজীব, মো. ফাহাদ ইসলাম ফাহিম। অপরদিক ফলিত গণিত বিভাগের পক্ষ থেকে অংশগ্রহণ করেন সামিয়া আফরিন, পিউস রায়, আনসারুজ্জামান আদনান।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বিতর্কের বিষয় ছিল ‘এই সংসদ সকল সরকারি সেবায় ব্লকচেইন টেকনোলজির ব্যবহার নিশ্চিত করবে’। এতে সরকারি দলের হয়ে অংশগ্রহণ করে মাইক্রোবায়োলজি বিভাগ এবং বিরোধী দলের হয়ে অংশগ্রহণ করে ফলিত গণিত বিভাগ।

যুক্তিতর্কের মারপ্যাঁচে বিরোধী দল ফলিত গণিত বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে মাইক্রোবায়োলজি বিভাগ। এ প্রতিযোগিতার সেরা বিতার্কিক ঘোষিত হয়েছে মাইক্রোবায়োলজি বিভাগের মিরাজ হোসেন সজীব এবং ফাইনালের সেরা বিতার্কিক হয়েছে ফলিত গণিত বিভাগের সামিয়া আফরিন।

প্রসঙ্গত, গত ২৮ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ১৬টি বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতাটি শুরু হয়। সংসদীয় পদ্ধতিতে ৩দিন ব্যাপি এ বিতর্ক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page