ক্যাম্পাস

বিশ্বনারী দিবস উপলক্ষে জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় বিভাগীয় চ্যাম্পিয়ন নোবিপ্রবি

নোবিপ্রবি প্রতিনিধি:

বিশ্বনারী দিবস উপলক্ষে Debaters of Chittagong University এর উদ্যোগে” সমতায় নারী ক্ষমতায় নারী বিতর্ক প্রতিযোগিতা ২০২৪” এর চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করেছে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির বিতার্কিক দল NSTUDS – সংগ্রাম।

আজ ৮ ই মার্চ ( শুক্রবার) Debaters of Chittagong University এর উদ্যোগে” সমতায় নারী ক্ষমতায় নারী বিতর্ক প্রতিযোগিতা ২০২৪” এর ফাইনাল রাউন্ড চট্টগ্রামে হোটেল আগ্রাবাদে অনুষ্ঠিত হয়।উক্ত বিতর্ক প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের ১৬ টি দল অংশগ্রহণ করে। উক্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় NSTUDS সংগ্রাম ও রানার্সআপ হয় NSTUDS ন ডরাই।

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির চ্যাম্পিয়ান দলের সদস্যরা হলেন নাইম উদ্দিন রাফি, ফারিহা নওশিন তিশা ও নুসাইবা চৌধুরী। প্রতিযোগিতায় রার্নাসআপ হওয়া নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির দলের সদস্য ছিলেন মুবদি রাফিন,অয়ন ভৌমিক ও সায়মা আহমেদ চৌধুরী।

চ্যাম্পিয়ান দলের সদস্যরা হলেন নাইম উদ্দিন রাফি, ফারিহা নওশিন তিশা ও নুসাইবা চৌধুরী। রানার্স আপের দলের সদস্যরা হলেন মুবদি রাফিন,অয়ন ভৌমিক ও সায়মা আহমেদ চৌধুরী।

প্রতিযোগিতায় ডিবেটর অব দ্যা ফাইনাল ও ডিবেটর অব দ্যা টুর্নামেন্ট যৌথভাবে নির্বাচিত হয় চ্যাম্পিয়ন দল NSTUDS সংগ্রামের সদস্য নাইম উদ্দিন রাফি। চ্যাম্পিয়ন দলের সদস্য নাইম উদ্দিন রাফি বলেন, “আজ আমি দীর্ঘদিনের পরিশ্রমের ফল পেয়েছি। এটি আমার জীবনের অন্যতম একটা সেরা দিন পাশাপাশি সেরা অর্জন। আমি ১৭টি জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় হারার পর আমি আজ চ্যাম্পিয়ন পাশাপাশি ডিবেটর অব দ্যা ফাইনাল ও ডিবেটর অব দ্যা টুর্নামেন্ট। আমার এ অর্জনের পেছনে রয়েছে ডিবেটিং সোসাইটির সিনিয়র ভাইয়া আপুদের দিক নির্দেশনা ছিল যা আমার সফলতার অন্যতম সহায়ক।আমাকে বিতার্কিক হিসেবে গড়ে তোলায় আমি ডিবেটিং সোসাইটির কাছে কৃতজ্ঞ।”

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি নাজমুল ইসলাম হৃদয় বলেন, নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি নোবিপ্রবির ক্যাম্পাসের বাইরেও চট্টগ্রাম বিভাগীয় অঞ্চলের বিতর্ক চর্চার আতুরঘর হিসেবে বিবেচিত হচ্ছে। পুরো প্রতিযোগিতায় আমাদের দলের সদস্যদের আধিপত্য বিস্তারের দিক আমাকে মুগ্ধ এবং গর্বিত করেছে। নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি তার যোগ্য প্রজন্ম তৈরি করতে পেরেছি তার প্রমাণ মিললো।

উল্লেখ্য, Debaters of Chittagong University এর উদ্যোগে” সমতায় নারী ক্ষমতায় নারী বিতর্ক প্রতিযোগিতা ২০২৪” রাউন্ড পর্ব ১ লা মার্চ অনুষ্ঠিত হয়। সহযোগিতায় ছিলেন চিটাগং উইমেন চেম্বার অফ কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি(CWCCI)। উক্ত বিতর্ক প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের ১৬ টি দল অংশগ্রহণ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page