ক্যাম্পাসলিড নিউজ

জাবিতে নতুন প্রক্টর

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন প্রক্টর হিসেবে দায়িত্ব পেয়েছেন পরিসংখ্যান ও উপাত্ত বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর।

সোমবার (১৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যাপক মো: আবু হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে তাঁকে এ দায়িত্ব দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক আ. স. ম. ফিরোজ-উল-হাসান-এর লিখিত অনুরোধের পরিপ্রেক্ষিতে তাঁর পদত্যাগ পত্র গ্রহণ করত: তাঁকে প্রক্টরের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদানপূর্বক এই বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান ও উপাত্ত বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীরকে ১৮-০৩-২০২৪ তারিখ অপরাহ্ণ হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাময়িকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ করা হলো।

সম্প্রতি বিভিন্ন অপরাধমূলক ঘটনার জেরে দায়িত্বে অবহেলার অভিযোগ এনে প্রক্টর আ স ম ফিরোজ উল হাসানকে দায়িত্ব থেকে অব্যাহতিসহ পাঁচ দফা দাবিতে আন্দোলন করে আসছে শিক্ষক-শিক্ষার্থীদের সম্মিলিত প্লাটফর্ম নিপীড়ন বিরোধী মঞ্চ।

গত কয়েকদিনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন দিনব্যাপী অবরোধসহ লাগাতার আন্দোলনের এক পর্যায়ে বুধবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম ১৮ মার্চের (সোমবার) মধ্যে প্রক্টরের স্বেচ্ছায় পদত্যাগ করবেন অথবা উপাচার্য তার ক্ষমতাবলে অব্যাহতি দিবেন বলে আশ্বাস দেন।

সদ্য সাময়িকভাবে নিয়োগপ্রাপ্ত প্রক্টর আলমগীর কবীর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক – শিক্ষার্থী সকলের সার্বিক সহযোগিতা কামনা করে বলেন, ‘আমি সততা ও নিষ্ঠার সাথে সবাইকে নিয়ে সম্মিলিতভাবে কাজ করতে চাই। বিশ্ববিদ্যালয়ে উদ্ভূত পরিস্থিতি উত্তরণে দায়িত্ব গ্রহণের পরেই আমি সকল স্টেকহোল্ডারদেরকে নিয়ে আলোচনার মাধ্যমে  সিদ্ধান্তগ্রহণ করে দ্রুততম তা বাস্তবায়নে সচেষ্ট হবো।’

উল্লেখ্য, তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান ও উপাত্ত বিজ্ঞান বিভাগের ২২ ব্যাচের শিক্ষার্থী। তিনি ছাত্র-শিক্ষক কেন্দ্রে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছিল এবং বর্তমানে শহীদ তাজউদ্দীন হলের প্রাধ্যাক্ষের দায়িত্বে আছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page