ক্যাম্পাসলিড নিউজ

ন্যাশনাল বিজনেস কেস কম্পিটিশনের চূড়ান্ত পর্ব আগামী ২৭ এপ্রিল

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আইবিএ-জেইউ বিজনেস ক্লাবের উদ্যোগে আয়োজিত ‘ন্যাশনাল বিজনেস কেস কম্পিটিশন: ব্রেকিং ব্র্যান্ড’র চূড়ান্ত পর্ব আগামী শবিবার (২৭ এপ্রিল) অনুষ্ঠিত হবে।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে সংগঠনটির সভাপতি এস এম ফাতিমা তুজ জোহরা প্রতীতি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এবার প্রতিযোগিতায় ৪৫০টির বেশি দল অংশগ্রহণ করে। সেখান থেকে অনলাইন মাধ্যমে প্রথম পর্বে প্রতিযোগিতার মধ্য দিয়ে শীর্ষ ৩০টি দল দ্বিতীয় পর্বে পৌঁছায়। যেখানে তাদের কৌশলগত দক্ষতাকে আরো পরীক্ষা করার মাধ্যেমে শীর্ষ ছয়টি দল চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হয়। দলগুলো হলো- ওরাকোলো (বিইউপি), এলোমেলো পি (এনএসইউ), সিটিএ (বিইউপি), পার্টি প্ল্যানিং কমিটি (বিইউপি), টিম বোট (আইবিএ-ডিইউ) ও পিক্সি ডাস্ট (আইবিএ-ডিইউ)।

এতে আরো বলা হয়, আইবিএ-জেইউ বিজনেস ক্লাবের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ পদার্পণ হয় ‘ব্রেকিং ব্র্যান্ড-২০২৪’ আয়োজন করার মাধ্যমে। এটি বাংলাদেশের প্রথম জাতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা। যেখানে শুধুমাত্র ব্র্যান্ড তৈরির উপর দক্ষতা যাচাই করা হয়। গত ১৫ মার্চ শুরু হওয়া এ প্রতিযোগিতা আগামী ২৭ এপ্রিল শেষ হবে।

সংগঠনটির সভাপতি এস এম ফাতিমা তুজ জোহরা প্রতীতি বলেন, ‘এ প্রতিযোগিতা ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ-জেইউ) এবং আইবিএ-জেউ বিজনেস ক্লাব উভয়ের জন্যই গুরুত্বপূর্ণ মাইলফলক। আইবিএ-জেইউ’র সম্মানিত শিক্ষকদের সহযোগিতায় প্রতিযোগিতাটি সফলভাবে শেষ করতে পারছি।’

তিনি আরো জানান, চূড়ান্ত পর্বের বিচারক হিসেবে থাকবেন দারাজ বাংলাদেশের চিফ মার্কেটিং অফিসার তালাত রহিম, প্রথম আলো’র সিডিবিও জাবেদ সুলতান পিয়াস, শান্তা সিকিউরিটিজের চিফ মার্কেটিং অফিসার জান আলম রোমেল, মিডিয়াকমের ডিরেক্টর মো. রাকিবুল হাসান, বাংলালিংকের সিএইচআরও মনজুলা মোর্শেদ, রেনাটা পিএলসির প্রধান এইচআর নিসবাত আনোয়ার এবং গেটঅননেট এএসের কান্ট্রি ম্যানেজার শারমিন আক্তার।

এ প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করেছেন বাংলাদেশ এশিয়া ব্যাংক, স্ট্রাইকও এবং উত্তরা ব্যাংক। এছাড়া সার্বিক সহযোগিতা করছে চ্যানেল ২৪, যমুনা টিভি, ওস্তাদ, ইভেন্টাইজার, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড, পিএফইসি, মোকাম, পারফিউমেন্স, মশাল, ওয়াইএসএসই, ভিজুয়ালস, জ্যাবস, এনভিসিও এবং আইবিএ-জেউ সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএ-জেউ বিজনেস ক্লাব ২০০৯ সালে প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীদের দক্ষতা বিকাশের জন্য অনন্য প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে আসছে। যা তাদের ব্যক্তিগত ও পেশাগত জীবনে সাফল্য অর্জনে সহায়তা করেছে। ‘নো লিমিটস টু 60 মিনিটস’, ‘ক্র্যাক দ্য কেস’, এবং ‘ট্রান্সেন্ড’র মতো বেশ কিছু ফ্ল্যাগশীপ প্রোগ্রাম আয়োজনের মাধ্যমে তারা নিজ বিশ্ববিদ্যালয়ের গণ্ডির বাহিরেও সুনাম অর্জন করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page