ক্যাম্পাসলিড নিউজ

ছাত্রলীগ সংঘর্ষে লিপ্ত হয়ে শিক্ষার স্বাভাবিক পরিবেশকে ব্যহত করছে : রাবি ছাত্রদল

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সংঘর্ষে লিপ্ত হয়ে শিক্ষার স্বাভাবিক পরিবেশকে ব্যহত করছে বলে মন্তব্য করেছে শাখা ছাত্রদল।

রোববার (১২ মে) রাবি ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহী ও সদস্য সচিব শামসুদ্দিন চৌধুরী সানিনের পক্ষে নাফিউল ইসলাম জীবন সাক্ষরিত এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

এ সময় শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় প্রক্টরের পদত্যাগেরও দাবি করা হয়।

বিবৃতিতে বলা হয়, উৎপাদনমুখী শিক্ষাব্যবস্থা বাস্তবায়নের লক্ষ্যে ছাত্র রাজনীতির যে উথান হয়েছিল সেটা আজ পুরোপুরি নস্যাৎ করে দিয়েছে ছাত্রলীগ৷ গতকাল রাবি ক্যাম্পাসে রাতভর ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের দরুন দেশীয় অস্ত্র, ককটেল বিস্ফোরণ, লাঠিসোঁটার শোডাউনসহ ব্যাপক সংঘর্ষ হয়৷ এতে শিক্ষার পরিবেশ ব্যহত এবং সাধারণ শিক্ষার্থীরা ব্যাপক আতঙ্কিত হয়ে পড়ে৷ অবৈধ ফ্যাসিস্ট সরকারের সান্নিধ্যে ছাত্রলীগ আজ মাফিয়া বাহিনীর প্রধান হাতিয়ার হিসেবে পরিচিত হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিশ্চুপ ভূমিকা ছাত্রলীগকে আরো বেপরোয়া করে তুলেছে৷ হলে হলে ছাত্র নির্যাতন, দখলদারিত্ব, ছিট বাণিজ্য, চাঁদাবাজি আর জোর করে তুলে নিয়ে মারধর ছাত্রলীগের আজ নিত্যনৈমিত্তিক ঘটনা। এসব ঘটনায় কাউকে কোন মামলা কিংবা গ্রেফতার করা হয়নি৷

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক সুলতান আহমেদ রাহী এবং সদস্য সচিব শামসুদ্দিন চৌধুরী সানিন ছাত্রলীগের এমন কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিশ্চুপ ভূমিকা সাধারণ শিক্ষার্থীদের চিন্তার খোরাক জাগিয়ে তুলেছে। প্রশাসন শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় প্রক্টরের পদত্যাগ দাবি করছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page