লিড নিউজসারাদেশ

মৎস্য খাতে বাস্তব ভিত্তিক পদক্ষেপে জাতীয় অর্থনীতি সমৃদ্ধ হচ্ছে: পরিকল্পনা প্রতিমন্ত্রী

ফারুক হোসেন:

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, বঙ্গবন্ধু একজন মহান ও দূরদর্শী নেতা ছিলেন। বঙ্গবন্ধু মৎস্য খাতকে সবসময় অগ্রাধিকার দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, দেশ স্বাধীনতার পর বঙ্গবন্ধু মাছের পোনা অবমুক্ত করার মাধ্যমে মৎস্য উৎপাদনের ক্ষেত্রে সামাজিক আন্দোলনের শুভ সূচনা করেছিলেন।

তিনি বলেন, মৎস্য খাতে বাস্তব ভিত্তিক পদক্ষেপ গ্রহণের জন্য মাছের উৎপাদন বৃদ্ধির সঙ্গে সঙ্গে নতুন কর্মক্ষেত্র উন্মোচিত হচ্ছে, বেকারত্ব দূর হচ্ছে এবং সর্বোপরি জাতীয় অর্থনীতি সমৃদ্ধ হচ্ছে।’ এসময় তিনি জনগণের পুষ্টি চাহিদা মিটিয়ে খাদ্য নিরাপত্তায় ভূমিকা রাখার জন্য সবাইকে মৎস্য খাতে বিনিয়োগের আহ্বান জানান।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে মতলব উত্তরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য রেলি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য পরিকল্পনা প্রতিমন্ত্রী এ কথাগুলো বলেছেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী আগামী জাতীয় নির্বাচন নিয়ে আরো বলেন, সংবিধান অনুযায়ী আগামি নির্বাচন হবে। আর ওই নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। নির্বাচন নিয়ে কে কি বললো, এটা বড় কথা নয়। হোক দেশি কিংবা বিদেশি, এদের কারো কথায় নয়, আমাদের পবিত্র সংবিধান অনুযায়ি আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। কারণ, সংবিধানেই সমস্ত ক্ষমতা দেয়া হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকারের মেয়াদ শেষ হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটানা তিন বার এই সরকার ক্ষমতায়। এই সরকারের ৩য় মেয়াদ প্রায় শেষের দিকে। সামনে জাতীয় নির্বাচন। শেখ হাসিনা সরকারের অধীনে অনেক উন্নয়ন হয়েছে। যা বর্তমানে দৃশ্যমান। এমন কোনো খাত নেই উন্নয়ন হয়নি। এ উন্নয়নে দেশের জনগণ আবারও শেখ হাসিনার সরকারকে নির্বাচিত করবে। আমরা যে বাংলাদেশ সৃষ্টি করেছি এটা আরও উন্নত হবে। সারা পৃথিবীতে আমরা মর্যাদাশীল জাতি হয়ে মাথা উঁচু করে কথা বলবো।

অনুষ্ঠানে ইউএনও আশরাফুল হাসানের সভাপতিত্বে, বক্তব্য রাখেন ছেংগারচর পৌরসভার মেয়ের আরিফ উল্ল্যাহ সরকার, উপজেলা মৎস্য অফিসার মনোয়ারা বেগম, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি শহিদউল্লা প্রধান, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি ফারুক হোসেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামাবাদ ইইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাখায়াত সরকার মুকুল, ছেংগারচর পৌর আওয়ামীলীগ সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, সহ-সভাপতি নজরুল ইসলাম মাস্টার, পৌর আওয়ামীলীগে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রতন ফরাজি, ষাটনল আওয়ামী লীগের সহ-সভাপতি মফিজুল ইসলাম ভুলন,উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক রেফাত উল্লাহ দর্জি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শরিফুল্লাহ সরকার, ইঞ্জিনিয়ার জামাল হোসেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page