লিড নিউজসারাদেশ

শেখ কামাল ছিলেন তারুণ্যের রোল মডেল: পরিকল্পনা প্রতিমন্ত্রী

ফারুক হোসেন:

পরিকল্পনা প্রতিমন্ত্রী ও আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য ড. শামসুল আলম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ও শহিদ ক্যাপ্টেন শেখ কামালের নীতি ও আদর্শ অনুসরণ করে আমাদের যুব সমাজ নিজেদেরকে গড়ে তুলবে। আগামী দিনে শুধু দেশে নয় আন্তর্জাতিক পর্যায়েও বাংলাদেশের মর্যাদাকে আরও সমুন্নত করবে।

গতকাল (৫ আগস্ট) সকালে মতলব উত্তর উপজেলা প্রশাসনের আয়োজিত উপজেলা অডিটোরিয়াম শহিদ বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী এ কথাগুলো বলেছেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, শেখ কামাল ছিলেন স্বাধীন বাংলাদেশের ক্রীড়া জগতের এক উজ্জ্বল নক্ষত্র। দেশের সেরা ক্রীড়া সংগঠক এবং ক্রীড়াবিদ ছিলেন, তেমনি ছাত্র হিসেবেও তিনি ছিলেন অত্যন্ত মেধাবী। পড়াশোনার পাশাপাশি তিনি মনেপ্রাণে দেশীয় সংস্কৃতি লালন এবং চর্চা করতেন। খেলাধুলা, সঙ্গীত, অভিনয়, বিতর্ক, উপস্থিত বক্তৃতা ইত্যাদি প্রতিটি ক্ষেত্রেই তার অবদান ছিল অনস্বীকার্য। ‘স্পন্দন শিল্পীগোষ্ঠী’ প্রতিষ্ঠা করে তিনি সংস্কৃতি জগতে অমর হয়ে আছেন।

তিনি আরও বলেন, ‘৭৫-এর ১৫ আগস্ট এক ঘোর অমানিশায় স্বাধীনতা বিরোধী ঘাতকের দল জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে। সেই কালরাতে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে ঢুকে খুনিরা প্রথমেই হত্যা করে বঙ্গবন্ধু শেখ মুজিবের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামালকে। কাপুরুষ হন্তারকদের দল শারীরিকভাবে শেখ কামালকে হত্যা করলেও বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে আন্তর্জাতিক মানে উন্নীত করার অভিযাত্রায় তার প্রদর্শিত পথ, আদর্শ এবং দিক-নির্দেশনা আজও এক অনুকরণীয় মডেল।

উপজেলা সহকারি কমিশনার (ভুমি) আল ইমরানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর মেয়র আরিফ উল্ল্যাহ সরকার, অফিসার ইনচার্জ (ওসি) মহিউদ্দিন, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, উপজেলা আ’লীগের যুগ্ন সম্পাদক কবির মাস্টার, পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রতন ফরাজি, ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান সাখায়াত হোসেন সরকার মুকুল, ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page