সারাদেশ

শিক্ষার্থীরা ভবিষৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অন্যতম কারিগর: ড.শামসুল আলম

ফারুক হোসেন:

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, শিক্ষার্থীদের সততা, নিষ্ঠা ও একাগ্রতায় বড় হতে হবে। সোনার মানুষ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে। আজকের শিক্ষার্থীরা ভবিষৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অন্যতম কারিগর। সুশিক্ষায় শিক্ষিত মানবিক জনগোষ্ঠী ছাড়া স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব নয়।

তিনি আরো বলেন, মেধাবী জাতি গঠনে কাজ করছে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। একটি জাতি মেধাবী না হলে সে দেশ কোনোদিন এগিয়ে যেতে পারে না। শেখ হাসিনা জাতিকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন। স্কুল ও কলেজের শিক্ষার্থীরা যাতে গতানুগতিক পড়াশোনার বাইরে আনন্দের মধ্যে লেখাপড়া করতে পারে, সেজন্য সরকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো দৃষ্টিনন্দন করা, খেলাধুলার ব্যবস্থা, ডিজিটাল ব্যবস্থা করাসহ নানা উদ্যোগ নিয়েছে।

শনিবার দুপুর মতলব উত্তর উপজেলার লুধুয়া স্কুল এন্ড কলেজে এইচ এস সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়ার মাহফিল অনুষ্ঠানের প্রধান অতিথি’র বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী একথাগুলো বলেছেনন।

তিনি বলেন, দেশের শিক্ষাব্যবস্থার মানোন্নয়ন ও অবকাঠামোগত উন্নয়নে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। শিক্ষার্থীদের মানবিক গুণাবলির শিক্ষা দিতে হলে তাদের ভেতর দেশপ্রেম জাগ্রত করতে হবে। শিক্ষার্থীদের সঙ্গে সঠিক আচরণ ও পাঠদানের মাধ্যমেই নতুন প্রজন্মের উজ্জ্বল ভবিষ্যতের পাশাপাশি উন্নত স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা হবে। স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের জ্ঞান, সক্ষমতা ও প্রশিক্ষণের ওপর গুরুত্ব দিতে হবে।

কলেজের অধ্যক্ষ জাকির হোসনের সভাপতিত্বে, বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) আল ইমরান, ছেংগারচর পৌর মেয়র আরিফ উল্ল্যাহ সরকার, অফিসার ইনচার্জ (ওসি) মহিউদ্দিন, উপজেলা আ’লীগের যুগ্ন সম্পাদক কবির মাস্টার, ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান সাখায়াত হোসেন সরকার মুকুল, ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম,ম্যানেজিং কমটির সদস্য কামরুল ইসলাম, মামুন মিয়া প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page