সারাদেশ

বঙ্গবন্ধুর জীবনের দর্শন ছিল মানুষের মুখে হাসি ফোটানো: নুরুল আমিন রুহুল

ফারুক হোসেন:

চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুল বলেছেন, দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো ছিল বঙ্গবন্ধুর জীবনের দর্শন।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর সমগ্র চিন্তা-চেতনা জুড়ে ছিল বাঙালি আর বাংলাদেশ। পূর্ব বাংলার শোষিত, বঞ্চিত, নিপীড়িত, অবহেলিত ও হতদরিদ্র জনপদের ভাগ্য পরিবর্তনের জন্যই ছিল তাঁর রাজনীতি ও সংগ্রাম। বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠায় যেকোন ত্যাগ স্বীকারে তিনি প্রস্তুত ছিলেন। বারবার ফাঁসির মঞ্চে গিয়ে মৃত্যুকে আলিঙ্গন করতেও তিনি দ্বিধা করেননি৷ এই মহান নেতা নিজের  জীবন বাঙালির জন্য উৎসর্গ করেছেন।’

বৃহস্পতিবার বিকালে উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের চরকালিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত শোকের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. নুরুল আমিন রুহুল এ কথাগুলো বলেছেন।
তিনি আরো বলেন, মানুষের মৌলিক অধিকার–খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা নিশ্চিতকরণের মাধ্যমে মানুষের অভাব- অনটন, দারিদ্র্য ও বেকারত্ব দূরীকরণ এবং উন্নত জীবনের লক্ষ্যে বঙ্গবন্ধু ছিলেন বদ্ধপরিকর ও অগ্রগামী ব্যক্তিত্ব। তিনি একটি ধ্বংসস্তূপ থেকে প্রত্যেকটি সেক্টরের উন্নয়ন সাধনের মাধ্যমে বাংলাদেশকে একটি ফুল বাগানে রূপান্তর করতে চেয়েছিলেন। জীবনের পুরোটা সময় এদশের মানুষের মঙ্গলের জন্য ব্যয় করা বঙ্গবন্ধু চেয়েছিলেন ‘সোনার বাংলা’ গড়তে।

ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি(ভারপ্রাপ্ত)আলহাজ্ব নুরুদ্দিন পাটোয়ারীর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম এবং উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আব্দুর রব প্রধানের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখবেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব রুহুল আমিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান শহীদুল্লাহ প্রধান, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোহাম্মদ জহির, চাঁদপুর জেলা পরিষদের সদস্য সরকার মো. আলাউদ্দিন ও তাসলিমা আক্তার আখি,ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হেলাল উদ্দিন সরকার।

আরো বক্তব্য রাখেন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রহমতউল্লা চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ তাঁতী লীগের নেতা ইব্রাহিম মিয়া, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবির হায়াত শিহাব, ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সবুজ, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মনির হোসেন, উপজেলা ছাত্রলীগের যুগ্মআহবায়ক নুরুন্নবী খান, মাশরুল খান তামিম, ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আবু তাহের প্রমূখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page