লিড নিউজসারাদেশ

শিক্ষা খাতের আমুল পরিবর্তনে কাজ করছে সরকার: পরিকল্পনা প্রতিমন্ত্রী

ফারুক হোসেন:

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর ড. শামসুল আলম বলেন, স্মার্ট শিক্ষার্থী গড়তে হলে স্মার্ট পরিবেশ প্রয়োজন। আমাদের যেসব স্কুলে তুলনামূলক সুযোগ-সুবিধা কম সেসব বিদ্যালয়েরও শিক্ষার্থীদের জন্য সুন্দর পরিবেশ তৈরি করতে পারছি কিনা, তা মাথায় রাখতে হবে।

রোববার (৩ সেপ্টেম্বর) মতলব উত্তর উপজেলার বোরচরে হাজী ইউনুস আলী হাওলাদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবণের ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচনে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম এ কথাগুলো বলেছেন।

তিনি বলেন, শিক্ষার সুযোগ সম্প্রসারণে গত এক দশকে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। শিক্ষা খাতের আমুল পরিবর্তনে কাজ করছে সরকার। এখন আর কোনো স্কুলে ভাঙা বেড়া বা টিনের চালা নেই। তবে সব স্কুলে খুব উচ্চমানের অবকাঠামো গড়ে ওঠেনি সেটিও সত্য। তবে শিক্ষার পরিবেশ সব সময় সুন্দর রাখতে হবে।

পরিকল্পনা প্রতিমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকার গত ১৪ বছরে দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ নিয়ে দেশকে উন্নয়নের মহাসড়কে তুলেছে। বাংলাদেশ এগিয়ে যাবে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবে। আমরা এ স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। আওয়ামী লীগ একটি গণমুখী দল এবং জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য এটি গঠিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘আওয়ামী লীগ সবসময়ই জনগণের কল্যাণে কাজ করে। দল যখনই ক্ষমতায় আসে তখনই জনগণের ভাগ্যের পরিবর্তন হয়।’আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই দেশের উন্নয়ন হয়। আমরা বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশে পরিণত করেছি এবং একে একটি উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে বদ্ধপরিকর।’

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান এর সভাপতিত্বে উপজেলা সহকারী শিক্ষা অফিসার ওয়ালি উল্যাহর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রকল্প পরিচালক আলমগীর খন্দকার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহেরী ইয়াছমিন, নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) আহসান কবির, নির্বাহী প্রকৌশলী (জনস্বাস্থ) আবু মুছা ফয়সাল, উপজেলা শিক্ষা অফিসার বেলায়েত হোসেন, ছেংগারচর পৌর মেয়র আলহাজ্ব আরিফ উল্যাহ সরকার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, মতলব উত্তর থানার ওসি মহিউদ্দিন, উপজেলা প্রকৌশলী মনির হোসেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহিদউল্যাহ মাষ্টার, এখলাছপুর ইউপি চেয়ারম্যান মফিজুল ইসলাম মুন্না ঢালী, চারকাশিম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ছিদ্দিকুর রহমান বকাউল, সমাজসেবক বজলু দেওয়ান, স্কুলের প্রধান শিক্ষক আলী আজম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page