লিড নিউজসারাদেশ

মতলব উত্তর উপজেলা নির্বাচন: প্রার্থীদের জনপ্রিয়তা যাচাইয়ের ভোট

মতলব প্রতিনিধি:

দেড় মাস হলো শেষ হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এরই মধ্যে উপজেলা পরিষদ নির্বাচনের ডামাডোল শুরু হয়েছে সারাদেশে। চাঁদপুর মতলব উত্তরে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ দেখা যাচ্ছে। ভোটারদের মনের গভীরে পৌছতে বিভিন্ন কৌশল অবলম্বন করছেন তারা। এবারের উপজেলা পরিষদ নির্বাচন হবে প্রার্থীদের জনপ্রিয়তা যাচাইয়ের নির্বাচন বলছেন সাধারণ ভোটার ও সচেতন মহল।

এদিকে, উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক নৌকা না দেওয়ার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। এ কারণে এবার মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীর সংখ্যা বৃদ্ধি হতে পারে। এতে সৎ, যোগ্য, জনপ্রিয় জনপ্রতিনিধি নির্বাচন করা সহজ হবে এমনটাই জানিয়েছেন সাধারণ ভোটাররা। যদিও বিএনপিসহ অন্যান্য দল উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেবে কিনা? তা, এখনও ধোঁয়াশার মধ্যেই রয়েছে।

এছাড়াও বিভিন্ন কৌশলে ভোটারদের মন জয় করতে ও জনসমর্থন আদায় করতে সামাজিক, পারিবারিক ও ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। আবার শহর ও গ্রামের বিভিন্ন হাট-বাজারসহ চায়ের স্টলে প্রার্থীর সমর্থকদের মধ্যে আসন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

সাধারণ ভোটার ও সচেতন মহল উপজেলা পরিষদ নির্বাচন বিষয় জানায়, এবারের উপজেলা পরিষদ নির্বাচন হবে প্রার্থীদের জনপ্রিয়তা যাচাইয়ের নির্বাচন। কারণ হিসেবে দলীয় মনোনয়ন না দেওয়ায় যোগ্য প্রার্থীকে ভোটাধিকারের মাধ্যমে নির্বাচন করতে পারবেন তারা।

এদিকে, মতলব উত্তর উপজেলায় সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক ইঞ্জিনিয়ার কামরুজ্জামান খান, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস, জহিরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গাজী মুক্তার হোসেন,উপজেলা আওয়ামীলীগ দপ্তর সম্পাদক মানিক দর্জি সহ আরো কয়েকজন প্রার্থীদের নাম মাঠে চাউর হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page