লিড নিউজসারাদেশ

বেকারত্ব দূর ও দক্ষ যুবসমাজ গড়তে খুলনায় ব্র্যাক ক্যারিয়ার হাব

নিজস্ব প্রতিনিধি:

চাকরিপ্রার্থী ও নিয়োগকারীদের মধ্যে ব্যবধান কমিয়ে একটি কার্যকর যোগসূত্র গড়ে তুলতে এবার খুলনায় ক্যারিয়ার হাব শুরু করেছে ব্র্যাক।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে ব্র্যাকের দক্ষতা উন্নয়ন কর্মসূচির (এসডিপি) আয়োজনে খুলনায় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে ক্যারিয়ার হাবের উদ্বোধন করা হয়। ক্লাইমেট ব্রিজ ফান্ড (সিবিএফ)-এর সহায়তায় কেএফডাব্লিউ ডেভেলপমেন্ট ব্যাংকের সাথে অংশীদারিত্বে ব্র্যাক খুলনায় এ কার্যক্রম শুরু করেছে।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের এডিশনাল ডিআইজি রাশিদা বেগম। এ ছাড়া উপস্থিত ছিলেন ব্র্যাকের পিপল, কালচার, অ্যান্ড কমিউনিকেশনস-এর ঊর্ধ্বতন পরিচালক মৌটুসী কবীর; ক্লাইমেট ব্রিজ ফান্ড–এর হেড অফ সেক্রেটারিয়েট ড. মোহাম্মদ গোলাম রাব্বানী, ব্র্যাক এসডিপি-র সহযোগী পরিচালক তাসমিয়া তাবাসসুম রহমান এবং ব্র্যাকের প্রোগ্রাম ম্যানেজার শাহরিয়ার ইসলাম।

অনুষ্ঠানে খুলনা মেট্রোপলিটন পুলিশের এডিশনাল ডিআইজি রাশিদা বেগম তার বক্তব্যে বলেন, “চাকরির ইন্টারভিউতে গেলে পূর্ব অভিজ্ঞতার কথা জানতে চাওয়া হয়। পূর্ব অভিজ্ঞতা না থাকলেও ক্যারিয়ার হাবের মাধ্যমে স্কিল ডেভেলপমেন্টের সুযোগ রয়েছে। যা পরবর্তীকালে চাকরি প্রার্থীদের বিভিন্ন কর্মসংস্থানের বিষয়ে জানতে সহায়তা করে।”

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্যে ব্র্যাকের ঊর্ধ্বতন পরিচালক মৌটুসী কবীর বলেন, “ক্যারিয়ার গড়তে ক্যারিয়ার হাবটাকে আপনারা বন্ধুর মতো মনে করবেন। যে বন্ধুর কাছে গেলে ক্যারিয়ার সম্পর্কিত প্রশ্নগুলোর উত্তর পাওয়া যাবে। শিক্ষা জীবন শেষ করে কোন পথে গেলে একটা সফল জীবন গড়ে তোলা যাবে, সেরকম একটি ধারণা আপনারা এখানে পাবেন।”

উদ্বোধনী অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অন্যতম আকর্ষণ ছিল আর্টসেল-এর মনোমুগ্ধকর পরিবেশনা।

উল্লেখ্য, ২০২০ সালে রংপুর ও সিলেটে ক্যারিয়ার হাব কেন্দ্র স্থাপনের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু করে ব্র্যাক। তারই ধারাবাহিকতায় ২০২৩ সালে চট্টগ্রাম ও সর্বশেষ ২০২৪ সালে খুলনায় চতুর্থ ক্যারিয়ার হাব-এর কার্যক্রম শুরু হয়।

যুবশক্তির কাছে আরও নিবিড়ভাবে পৌঁছাতে একটি অনলাইন প্ল্যাটফর্মও চালু রয়েছে। কক্সবাজার ও ঢাকাতেও চলতি বছর ক্যারিয়ার হাব-এর কেন্দ্র চালুর পরিকল্পনা রয়েছে। খুলনায় এই আয়োজনের মাধ্যমে তরুণ, চাকরিদাতা, সরকারের অংশীদার প্রতিষ্ঠানসমূহ এবং সংশ্লিষ্ট অন্যান্য কর্তৃপক্ষের জন্য ক্যারিয়ার হাব সেবা এবং এর সাথে সংশ্লিষ্ট সুবিধাগুলো চালু হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page