সারাদেশ

বঙ্গবন্ধুর নিঃস্বার্থ দেশপ্রেমের আদর্শ তরুণদের মাঝে প্রতিষ্ঠিত করতে হবে: ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী

নিজস্ব প্রতিনিধি:

বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান ও মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠাতা ড.সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমৃত্যু বাংলা ও বাংলার মানুষের জন্য নিজেকে উৎসর্গ করেছিলেন। বাংলার মুক্তিসংগ্রামের প্রতিটি পর্যায়ে তার সক্রিয় ভূমিকা ছিলো। বাংলার মানুষের অধিকার আদায়ের জন্য তাকে প্রায় ১৪টি বছর কারাবরণ করতে হয়েছে। যতই আঘাত আসুক, তিনি আপসহীন লড়াই চালিয়ে গেছেন।

দেশ স্বাধীন হওয়ার পরে সদ্য স্বাধীন দেশকে আন্তর্জাতিক স্বীকৃতি এনে দেয়া ও পুনর্গঠনে বঙ্গবন্ধু অসাধারণ দক্ষতার পরিচয় দিয়েছেন। দুর্নীতি, অর্থপাচারকারী, ঘুষ, প্রতারণা ও স্বজনপ্রীতির বিরুদ্ধে তিনি ছিলেন বজ্রকণ্ঠ। তিনি সততা, নেতৃত্ব, ব্যক্তিত্ব, সাম্প্রদায়িক সম্প্রীতি, মানবতা ও দেশপ্রেমের উজ্জ্বল উদাহরণ। তরুণরা তার আদর্শে উজ্জীবীত হলে কখনো দুর্নীতিতে জড়াবে না এবং দেশের জন্য নিজেদেরকে আত্মনিয়োগ করার প্রেরণা পাবে।

রবিবার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীর মিরপুর-১ (সিটি মহল কমিউনিটি সেন্টারে) মইনীয়া যুব ফোরাম স্মরণসভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মইনীয়া যুব ফোরামের এক্সিকিউটিভ প্রেসিডেন্ট শাহ্জাদা সাইয়্যিদ মাশুক-এ-মইনুদ্দীন আল হাসানী মাইজভাণ্ডারী। বিশেষ অতিথি ছিলেন, আলহাজ্ব তৌহিদুল কাদের চৌধুরী।

আলোচনায় অংশগ্রহণ করেন মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক, শাহ মোহাম্মদ আসলাম হোসাইন, সাংগঠনিক সম্পাদক শাহ মোহাম্মদ কামরুজ্জামান হারুন, অর্থ সম্পাদক ফায়েজ আহমদ সহ-সভাপতি শাহ মো. আবুল কাশেম, যুগ্ম সাধারণ সম্পাদক জিএম রাব্বি, হাবিবুর রহমান পায়েল, জোনায়েদ সিদ্দিকী, শিক্ষা বিষয়ক সম্পাদক দিদারুল হক রিমন,
সহ দফতর সম্পাদক শাহ মো. আহসান উল্লাহ, আইসিটি বিষয়ক সহ সম্পাদক আশরাফুল ইসলাম ইমন, সহ সাংস্কৃতিক সম্পাদক মুক্তার হোসেন মেনন।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক জাহিদ হোসেন শ্যামল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page