অর্থনীতি

ইউসিবির উদ্যোগে ধামরাইয়ে কৃষি যন্ত্রপাতি ও বীজ বিতরণ

অর্থনীতি ডেস্ক:

দেশের অন্যতম প্রথম প্রজন্মের বৃহত্তম ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসি প্রতিষ্ঠানটির সামাজিক দায়বদ্ধতা থেকে “ভরসার নতুন জানালা” এগ্রো সিএস এর প্রকল্প ২০২৩ এর আওতায় ঢাকার ধামরাই উপজেলার ৬০ জন কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য উদ্যোক্তাদের মাঝে আধুনিক কৃষি যন্ত্রপাতি ও বীজ বিতরণ করেছে।

শনিবার (১১ই নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় ধামরাই উপজেলার মুন্নু কমিউনিটি সেন্টারে এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি সাভার শাখার ব্যবস্থাপক মোহাম্মদ আরিফ উদ্দিন এর সভাপতিত্বে ধামরাই উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: আরিফুর রহমান, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: সেলিম জাহান ও মৎস্য কর্মকর্তা নাজনীন নাহার উপস্থিত ছিলেন৷

এসময় সভাপতির বক্তব্যে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি সাভার শাখার ব্যবস্থাপক মোহাম্মদ আরিফ উদ্দিন প্রতি মাসে গবাদি পশুর ফ্রী হেলথ ক্যাম্পেইন এবং ভ্যাক্সিনেশন কার্যক্রম পরিচালনার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপস্থিত কৃষি উদ্যোক্তাদের মাঝে সেচ মেশিন, সাবমারসিবল পাম্প, ধান পরিষ্কার করার জন্য স্ট্যান্ড ফ্যান, ডেইরি ফার্মের জন্য সিলিং ফ্যান, প্লাস্টিক কার্পেট, অটো স্প্রে মেশিন, মাছ ধরার জন্য ভেড় জাল, কৃষি পণ্য পরিবহনের জন্য ভ্যান গাড়ি, পোল্ট্রির জন্য খাদ্য পাত্র, ডেইরি ফার্ম তৈরির জন্য টিন, ঘাস কাটার মেশিন ইত্যাদি বিতরণ করা হয়। একই সাথে তাদের মাঝে উন্নত জাতের ধান বীজ, ভুট্টা বীজ, সরিষা বীজ, ঘাসের বীজ, সবজি বীজ এবং জৈব সারও বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page