আইন-আদালত

শাকিব খানের মামলায় প্রযোজক রহমত উল্লাহর বিচার শুরু

এক লাখ ডলার চাঁদা দাবি ও হত্যার হুমকির অভিযোগে চিত্রনায়ক শাকিব খানের করা মামলায় ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেছেন আদালত।

ঢাকার ৮ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক সৈয়েদা হাফসা ঝুমা বুধবার অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

আগামী ৯ আগস্ট এ মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত।

গত ২৬ এপ্রিল এ মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পান রহমত উল্লাহ। ওইদিন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব তার জামিন মঞ্জুর করে আদেশ দেন। এরপর মামলাটি পরবর্তী বিচারের জন্য মহানগর দায়রা আদালতের আদালতে বদলি করা হয়।

শাকিব খানের আইনজীবী খায়রুল হাসান এ তথ্য নিশ্চিত করে তিনি জানান, এদিন আদালতের অনুমতি ছাড়া রহমত উল্লাহর বিদেশ যেতে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করেন। ফলে তিনি আর বিদেশ যেতে পারছেন না।

এর আগে গত ২৩ মার্চ দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে শাকিব খান বাদী হয়ে রহমত উল্লাহর নামে এ মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আসামিকে ২৬ এপ্রিল আদালতে হাজির হতে সমন জারি করেন।

গত ২৭ মার্চ টেলিভিশনে মিথ্যা ও মানহানিকর বক্তব্য দেওয়ায় অভিযোগে প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে চিত্রনায়ক শাকিব খান আরও একটি মামলা করেন। ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক জুলফিকার হায়াতের আদালতে এ মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামী ৬ জুন পিবিআইকে তদন্ত করে প্রতিবেন দাখিলের জন্য নির্দেশ দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page