জাতীয়লিড নিউজ

তাপপ্রবাহে ঢাকাসহ দেশের পাঁচ অঞ্চল পুড়ছে

নিউজ ডেস্ক:

দেশের বিভিন্ন অঞ্চলের মানুষজনকে কড়া রোদ আর তীব্র গরমে নাকাল হতে হচ্ছে। এর কারণ, রাজধানী ঢাকাসহ আরো ২টি জেলা ও ৩টি বিভাগের ওপর দিয়ে বইছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। তবে এটি আরো বাড়বে এবং বিস্তার লাভ করবে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ।

মঙ্গলবার (২ এপ্রিল) তিনি জানান, নীলফামারী ও দিনাজপুর জেলাসহ রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে সহসাই এটি কমবে না। বরং তাপপ্রবাহ অব্যাহত থেকে আরো বিস্তার লাভ করতে পারে। একইসঙ্গে জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি আরো বৃদ্ধি পেতে পারে বলেও জানান তিনি।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আজ চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা, ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির আভাস দেওয়া হয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page